Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

স্বাস্থ্যবিধি মেনে মুক্তিযুদ্ধ জাদুঘর খুলবে শুক্রবার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৫, ৮ জানুয়ারি ২০২১

প্রিন্ট:

স্বাস্থ্যবিধি মেনে মুক্তিযুদ্ধ জাদুঘর খুলবে শুক্রবার

দীর্ঘ দশ মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হবে মুক্তিযুদ্ধ জাদুঘর।বৃহস্পতিবার সন্ধ্যায় গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি সদস্য মফিদুল হক।

তিনি জানান, করোনার কারণে দীর্ঘদিন জাদুঘর বন্ধ আছে। তবে শুক্রবার থেকে স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থীদের জন্য পুনরায় খুলে দেওয়া হবে। জাদুঘর পরিদর্শনের জন্য দর্শনার্থীদের মাস্ক পরা বাধ্যতামূলক এবং জাদুঘরে প্রবেশের আগে থাকছে স্যানিটাইজারের ব্যবস্থা।

এদিকে, ৮ জানুয়ারি বঙ্গবন্ধুর কারামুক্তি দিবস উপলক্ষে সকাল ১১টায় মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে অনুষ্ঠিত হবে ‘কারাশৃঙ্খল ভেঙে লন্ডনে বঙ্গবন্ধু: বিশ্বের মুখোমুখি ইতিহাসের মহানায়ক’ শীর্ষক অনুষ্ঠান। এ আয়োজনে ঐতিহাসিক ঘটনার সাক্ষী তৎকালীন বাংলাদেশ মিশনের তরুণ সদস্য ও সাবেক পররাষ্ট্র সচিব মহিউদ্দিন আহমদ বক্তব্য দেবেন ও স্মৃতিচারণ করবেন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সাংস্কৃতিক অঙ্গনের বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের কার্যক্রম বিভিন্ন মেয়াদে স্থগিত করা হয়। এরই ধারাবাহিকতায় গত বছরের ২১ মার্চ দর্শনার্থীদের জন্য সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয় মুক্তিযুদ্ধ জাদুঘরের গ্যালারি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer