Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

মৃত্যুদণ্ড বহালে সন্তোষ এটর্নি জেনারেলের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:২৩, ৩১ অক্টোবর ২০১৯

প্রিন্ট:

মৃত্যুদণ্ড বহালে সন্তোষ এটর্নি জেনারেলের

ঢাকা: এটর্নি জেনারেল মাহবুবে আলম মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধে জামায়াত নেতা এটিএম আজহারুল ইসলামকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেয়া মৃত্যুদন্ডাদেশ বহাল রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। বিচারপতিগণ আজ রায় ঘাষণা করেছেন। তিনি বলেন, আশা করছি শিগগিরই পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হবে।

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতের সাবেক সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামকে ট্রাইব্যুনালের দেয়া মৃত্যুদন্ড বহাল রেখে আজ রায় ঘোষণা করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ রায় দেন। বেঞ্চের অপর তিন সদস্য হলেন- বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি জিনাত আরা ও বিচারপতি মো. নূরুজ্জামান।

রায়ের পর নিজ কার্যালয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করে এটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, এ মামলায় প্রত্যক্ষদর্শী সাক্ষীর ভিত্তিতে আজহারকে শাস্তি দেয়া হয়েছে। রায়ে ট্রাইব্যুনাল তাকে তিনটি অভিযোগে মৃত্যুদন্ড দিয়েছিলেন। আপিল বিভাগও এ রায় বহাল রেখেছেন। আজ রায় ঘোষণা করা হয়েছে। আশা করছি, শিগগিরই পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হবে। রায়ে আমরা সন্তোষ প্রকাশ করছি। আসামী রিভিউ করলে আমরা কন্টেস্ট করবো।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer