Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

মুক্তিযোদ্ধাদের অস্বচ্ছল থাকা রাষ্ট্রীয় লজ্জা : হাইকোর্ট

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৫, ৩ ডিসেম্বর ২০১৯

প্রিন্ট:

মুক্তিযোদ্ধাদের অস্বচ্ছল থাকা রাষ্ট্রীয় লজ্জা : হাইকোর্ট

ঢাকা: মুক্তিযোদ্ধাদের অস্বচ্ছল থাকা রাষ্ট্রীয় লজ্জা বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।আদালত বলেন, মুক্তিযোদ্ধা ভাতা তাদের জন্য করুণা নয়, এটা তাদের অধিকার।চার জেলার ২০৮ মুক্তিযোদ্ধার দায়ের করা পৃথক রিটে জারি করা রুল যথাযথ ঘোষণার আগে মঙ্গলবার বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি আহমেদ সোহেল সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ মন্তব্য করেন।

রায়ে পাবনা, কুষ্টিয়া, চাঁদপুর ও মাগুরার ২০৮ মুক্তিযোদ্ধাকে আগামী ৯০ দিনের মধ্যে গেজেটভুক্ত করার নির্দেশ দেন আদালত।আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মো. তৌফিক ইনাম টিপু। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি এটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।

ডেপুটি এটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত সাংবাদিকদের বলেন, আদালত বলেছেন, যথাসম্ভব স্বশরীরে হাজির হয়ে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই করতে হবে। যদি কোনো মুক্তিযোদ্ধাকে গেজেট থেকে বাদ দিতে হয় তাহলে প্রয়োজনীয় প্রক্রিয়া অনুসরণ করতে হবে, নোটিশ দিয়ে তাদের বক্তব্যও শুনতে হবে। ২০১৬ সালে এ রিট করা হলে প্রাথমিক শুনানি নিয়ে আদালত রুল জারি করেছিল।

এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে কি-না এ প্রশ্নে ডেপুটি এটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত বলেন, রায়ের কপি হাতে পেলে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer