Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত করলো ইরান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৫২, ২০ জুন ২০১৯

প্রিন্ট:

মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত করলো ইরান

ঢাকা : ইরানের দক্ষিণাঞ্চলীয় উপকূলীয় প্রদেশ হরমুজগানের আকাশে অনুপ্রবেশকারী একটি মার্কিন গোয়েন্দা ড্রোন গুলি করে ভূপাতিত করেছে দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি)। বাহিনীটির জনসংযোগ বিভাগের বরাতে এ খবর জানিয়েছে পার্সটুডে।

আইআরজিসি জানায়, প্রদেশের ‘কুহে মোবারক’ এলাকায় আমেরিকার তৈরি ‘গ্লোবাল হক’ মডেলের একটি গোয়েন্দা ড্রোন গুলি করে নামানো হয়েছে। কুহে মোবারক এলাকাটি হরমুজগান প্রদেশের মধ্যাঞ্চলীয় ‘জাস্ক’ কাউন্টিতে অবস্থিত।

আইআরজিসি’র জনসংযোগ বিভাগের বিবৃতিতে বলা হয়েছে, ইরানের আকাশসীমায় অনুপ্রবেশকারী যেকোনও শত্রু বিমান বা ড্রোন গুলি করে নামানোর যে নির্দেশ রয়েছে তা বাস্তবায়ন করা হয়েছে। এ সম্পর্কে মধ্যপ্রাচ্যে মোতায়েন মার্কিন বাহিনী ‘সেন্টকম’ এর পক্ষ থেকে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

মধ্যপ্রাচ্যে মার্কিন সামরিক উপস্থিতি জোরদারের কারণে এ অঞ্চলে যখন তীব্র উত্তেজনা বিরাজ করছে তখন ইরানের আকাশসীমায় মার্কিন ড্রোন ভূপাতিত করার খবর এল। এছাড়া মার্কিন সন্ত্রাসী সেনারা এমন সময় ইরানে গোয়েন্দা ড্রোন পাঠাল যখন তাদের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বারবার ইরানকে আলোচনায় বসার প্রস্তাব দিচ্ছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer