Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ২৯ ১৪৩০, রোববার ১৪ এপ্রিল ২০২৪

আইফেল টাওয়ার বন্ধ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৫২, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

আইফেল টাওয়ার বন্ধ

ফাইল ছবি

কর্মীরা ধর্মঘটে যাওয়ার কারণে বিশ্বের অন্যতম শীর্ষ পর্যটন আকর্ষণ আইফেল টাওয়ার সোমবার বন্ধ করে দেওয়া হয়েছে। ধর্মঘটের সময়সীমা আরো বাড়ানোও হতে পারে। সংশ্লিষ্টি ইউনিয়নগুলোর বরাত দিয়ে এএফপি এ তথ্য জানিয়েছে।

টাওয়ারের অপারেটর এসইটিই তাদের ওয়েবসাইটে বলেছে, সোমবার স্মৃতিস্তম্ভের পরিদর্শন ব্যাহত হবে।
তারা টিকিটধারী দর্শনার্থীদের ওয়েবসাইটে নজর রাখতে বা সফর স্থগিত করার পরামর্শ দিয়েছে। পাশাপাশি ই-টিকিটধারীদের আরো তথ্যের জন্য তাদের ই-মেইল দেখতে বলা হয়েছে।

এএফপির তথ্য অনুসারে, একই কারণে গত দুই মাসের মধ্যে আইফেল টাওয়ারে এটি দ্বিতীয় ধর্মঘট। ইউনিয়নগুলো ব্যবসায়িক মডেলের জন্য টাওয়ারের অপারেটরের সমালোচনা করেছে।তাদের অভিযোগ, ভবিষ্যতের দর্শনার্থী সংখ্যার স্ফীত অনুমানের ওপর ভিত্তি করে মডেলটি তৈরি করা হয়েছে এবং সেখানে খরচ কম অনুমান করা হয়েছে।

ওয়েবসাইট অনুসারে, প্যারিসের সবচেয়ে বিখ্যাত ল্যান্ডমার্ক আইফেল টাওয়ার বছরে প্রায় ৭০ লাখ দর্শককে আকর্ষণ করে, যার প্রায় তিন-চতুর্থাংশ বিদেশি। করোনা মহামারি চলাকালীন জায়গাটি বন্ধ থাকা এবং ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে এ সংখ্যা দ্রুত হ্রাস পেয়েছিল। তবে ২০২২ সালে সেটি ৫৯ লাখে পৌঁছয়।

এদিকে ফ্রান্সের রাজধানী অলিম্পিক গেমসের আয়োজক হওয়ায় এই গ্রীষ্মে প্যারিসে দর্শনার্থীদের সংখ্যা বাড়বে বলে আশা করা হচ্ছে। একটি যৌথ বিবৃতিতে সিজিটি এবং এফও ইউনিয়ন প্যারিস শহরকে ‘স্মৃতিস্তম্ভ ও এর পরিচালনাকারী সংস্থার বেঁচে থাকা নিশ্চিত করতে তাদের আর্থিক দাবিগুলো মেনে নিতে’ আহ্বান জানিয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer