Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

সীমান্তে উত্তেজনা

টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী সকল জাহাজ চলাচল বন্ধ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:২২, ৭ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী সকল জাহাজ চলাচল বন্ধ

ছবি- সংগৃহীত

মিয়ানমার অভ্যন্তরে সংঘাতের প্রেক্ষিতে ‘নিরাপত্তা জনিত কারণে সীমান্ত লাগোয়া কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে আগামী ১০ ফেব্রুয়ারি থেকে পর্যটকবাহী সকল জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে প্রশাসন।

বুধবার রাত ১০ টায় এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন। 

তিনি বলেন, আগামী শনিবার থেকে টেকনাফ সেন্টমার্টিন নৌ রুটে পর্যটকবাহী সকল জাহাজ চলাচল বন্ধ থাকবে। তবে এটি সাময়িক সময়ের জন্য। যেহেতু মিয়ানমার সীমান্তে সংঘাতময় পরিস্থিতি চলমান রয়েছে। কিন্তু কক্সবাজার-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল করবে।

সন্ধ্যায় জেলা প্রশাসনের কার্যালয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকের পর এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।

এদিকে টেকনাফ ‍উপজেলা নির্বাহী কর্মকর্তা আদনান চৌধুরী বলেন, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে উদ্ভূত অস্থির পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসনসহ সীমান্ত সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণকারী সকলে সাধারণ মানুষসহ পর্যটকদের নিরাপত্তা জনিত কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে পর্যটকবাহী সকল জাহাজ চলাচল পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আগামী ১০ ফেব্রুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

সিদ্ধান্তের ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে প্রশাসনের এ নির্দেশনা সম্পর্কে ব্যবস্থা অবহিত করা হয়েছে বলে জানান ইউএনও।

বুধবার বিজিবির মহাপরিচালক সীমান্ত এলাকা পরিদর্শন শেষে গণমাধ্যমের কর্মীদের সঙ্গে কথা বলার সময় সেন্টমার্টিনগামী জাহাজে চলাচলকারী পর্যটকদের নিরাপত্তা নিয়ে এক প্রশ্নের জবাবে সীমান্ত পরিস্থিতি পর্যালোচনা করে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer