Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, শনিবার ২৫ মে ২০২৪

হিথ্রো বিমানবন্দরে দুই বিমানে সংঘর্ষ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:১৪, ৭ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

হিথ্রো বিমানবন্দরে দুই বিমানে সংঘর্ষ

ছবি- সংগৃহীত

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের হিথ্রো বিমানবন্দরে শনিবার দুই বিমানের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে, এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।বিমানবন্দরের রানওয়েতে ভার্জিন আটলান্টিকের একটি বিমানের সঙ্গে ব্রিটিশ এয়ারওয়েজের একটি বিমানের সংঘর্ষের পর জরুরি পরিস্থিতির সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিবিসি জানায়, টার্মিনাল ৩ এ একটি খালি ভার্জিন ৭৮৭ বিমান নিয়ে যাওয়া হচ্ছিল। হঠাৎ সেটির ডানার সঙ্গে ব্রিটিশ এয়ারওয়েজের এয়ারবাস এ৩৫০ এর সংঘর্ষ হয় এবং সেটির ডানার প্রান্তের একটি অংশ ভেঙে যায়।

এয়ারবাস এ৩৫০ যাত্রী বোঝাই ছিল এবং সেটি ঘানার রাজধানী আক্রার উদ্দেশে রওয়ানা হয়েছিল। তবে ব্রিটিশ এয়ারওয়েজ কর্তৃপক্ষ এখনও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

সংঘর্ষের পরপরই ফায়ার সার্ভিসের অন্তত পাঁচটি ইউনিট দুর্ঘটনাস্থলে যায় এবং জরুরি উদ্ধার কাজ শুরু করে। উভয় উড়োজাহাজের গতি কম ছিল এবং সেখানে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ভার্জিনের এক মুখপাত্র বলেন, লন্ডনের হিথ্রো বিমানবন্দরের টার্মিনাল ৩ এর স্ট্যান্ড থেকে আমাদের একটি খালি বিমান রানওয়েতে নেয়ার সময় সেটির ডানার সঙ্গে অন্য একটি বিমানের বাড়ি লাগে।

আমাদের কাছে আমাদের ক্রু ও যাত্রীদের নিরাপত্তা সবার আগে। আমরা নিশ্চিত করে বলছি, ঘটনার সময় আমাদের বিমানে কোনো যাত্রী ছিল না।আমরা একটি পূর্ণাঙ্গ এবং পুঙ্খানুপুঙ্খ তদন্ত শুরু করেছি। উড়োজাহাজটিকে আপাতত সরিয়ে নেয়া হয়েছে এবং আমাদের প্রকৌশলীরা সেটি পরীক্ষা করে দেখছেন।

এ দুর্ঘটনার পর ব্রিটিশ এয়ারওয়েজের উড়োজাহাজটি ছাড়তে কয়েকঘণ্টা বিলম্ব হয় বলেও জানা গেছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer