Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ৮ ১৪৩১, শনিবার ২২ জুন ২০২৪

৬ টি শর্তে খুলল সিলেটের পর্যটনকেন্দ্র

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:২৪, ৭ জুন ২০২৪

প্রিন্ট:

৬ টি শর্তে খুলল সিলেটের পর্যটনকেন্দ্র

ফাইল ছবি

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বন্যার কারণে টানা ৭ দিন বন্ধ থাকার পর খুলে দেওয়া হয়েছে সিলেটের সব পর্যটনকেন্দ্র।শুক্রবার  বিকেল থেকে ৬ শর্তে পর্যটনকেন্দ্রগুলো দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান।

জানা যায়, জেলা প্রশাসনের পক্ষ থেকে ৬ শর্ত দেওয়া হয়েছে। সেগুলো হলো- সকল নৌকায় লাইফ জ্যাকেট থাকতে হবে এবং লাইফ জ্যাকেট পরিয়ে ঘাট থেকে নৌকা ছাড়তে হবে, পর্যটকরা কিছুতেই পানিতে নামতে পারবেন না বা পানিতে নেমে সাঁতার কাটতে পারবেন না, ভরা বর্ষা মৌসুমে পর্যটকরা শিশুদের নিয়ে যাতে না আসেন সে বিষয়ে তাদের নিরুৎসাহিত করা হলো, পর্যটকরা নৌকায় উঠে হইহুল্লোড় করবেন না, নৌকায় উঠে সুশৃঙ্খলভাবে বসে থাকবেন, মাঝিরা পর্যটকদের সঙ্গে সর্বদা ভালো আচরণ করবেন ও আবহাওয়া পরিস্থিতি অবনতি হলে পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে।

এ বিষয়ে সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেন, ‘উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন শর্তসাপেক্ষে বন্ধ করা পর্যটনকেন্দ্রগুলো খুলে দেওয়া হয়েছে। বিশেষ করে নৌকায় পর্যটকদের লাইফ জ্যাকেট থাকতে হবে।’

উল্লেখ্য, গত ৩০ মে পাহাড়ি ঢলের কারণে গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ উপজেলার পিয়াইন ও ধলাই নদীর পানি বৃদ্ধি পাওয়ায় সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়। সিলেটের উল্লেখযোগ্য পর্যটনকেন্দ্রগুলোর মধ্যে রয়েছে- গোয়াইনঘাটের জাফলং, রাতারগুল, বিছানাকান্দি ও সংগ্রামপুঞ্জি ঝর্ণা, কোম্পানীগঞ্জের সাদাপাথর এবং জৈন্তাপুরের লালাখাল ও ডিবির হাওর।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer