Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

পাকিস্তানে এক সাংবাদিককে গুলি করে হত্যা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫৩, ২০ জুন ২০২৪

প্রিন্ট:

পাকিস্তানে এক সাংবাদিককে গুলি করে হত্যা

ফাইল ছবি

পাকিস্তানে এক জ্যেষ্ঠ সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। দেশটির খাইবার জেলায় অজ্ঞাত  বন্দুকধারীদের গুলিতে ওই সাংবাদিক নিহত হয়েছেন। তার নাম খলিল জিবরান (৫০)। বুধবার পুলিশ ও পরিবারের সদস্যরা এ কথা জানিয়েছেন।

পশতু ভাষার বিভিন্ন বেসরকারি টেলিভিশনে কাজ করেন ওই সাংবাদিক। তিনি দুই দফায় লান্দি কোতাল প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেছেন। সাংবাদিকতা ও সামাজিক কর্মকাণ্ডের জন্য স্থানীয় বাসিন্দাদের কাছে তিনি জনপ্রিয় ছিলেন।

পুলিশ ও পরিবার জানায়, গত মঙ্গলবার জেলার সুলতানখেল এলাকার মাজরিনা নামক স্থানে এক নৈশভোজে অংশ নিতে যান খলিল। অনুষ্ঠান শেষে কয়েকজন বন্ধু ও স্থানীয় এক আইনজীবীর সঙ্গে গাড়িতে করে ফিরছিলেন তিনি। গাড়িটি লান্দি কোতাল এলাকায় পৌঁছালে দুই বন্দুকধারী গাড়িটির গতি রোধ করে এবং খলিলকে টেনেহিঁচড়ে বের করে নেয়। এ সময় অন্য আরোহীদের গাড়ি থেকে বের হয়ে যেতে বলে বন্দুকধারী ব্যক্তিরা। তাদের ক্ষতি করবেন না বলেও জানায় তারা।

একপর্যায়ে বন্দুকধারীরা এই সাংবাদিককে লক্ষ্য করে বেশ কয়েকটি গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই নিহত হন তিনি।


লান্দি কোতালে জেলা সদর হাসপাতালের চিকিৎসকেরা জানান, খলিলের শরীরে ১৯টি গুলির ক্ষতচিহ্ন ছিল। তার হাতও ভেঙে দেওয়া হয়েছিল। ধারণা করা হচ্ছে, হামলাকারীদের সঙ্গে খলিলের ধস্তাধস্তি হয়েছে। খলিলকে হত্যার দায় স্বীকার করেনি কোনো জঙ্গি সংগঠন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer