Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ৪ ১৪৩১, বুধবার ১৯ জুন ২০২৪

টুইটারে এবার যুক্ত হচ্ছে কল করার সুবিধা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:০৯, ১০ মে ২০২৩

প্রিন্ট:

টুইটারে এবার যুক্ত হচ্ছে কল করার সুবিধা

ফাইল ছবি

শিগগিরই অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে যুক্ত হতে যাচ্ছে কল করার সুবিধা। পাশাপাশি এনক্রিপ্টেড বার্তা পাঠানোর সুবিধাও যুক্ত করা হবে প্ল্যাটফর্মটিতে। টুইটারের প্রধান নির্বাহী ইলন মাস্ক মঙ্গলবার নিজেই বিষয়টি জানিয়েছেন। এ ছাড়া আরও কিছু নতুন সুবিধা যুক্ত করারও পরিকল্পনা রয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের খবর, গত বছর টুইটার কিনে নেয়ার পর ইলন মাস্ক ‘টুইটার-২.০ দ্য এভরিথিং অ্যাপ’ নামে একটি পরিকল্পনা পেশ করেছিলেন। যেখানে তিনি ধারণা দিয়েছিলেন, এই একটি মাত্র অ্যাপে সব ধরনের সুবিধা থাকবে। সেখানে তিনি বড় আকারের টুইট করা, সরাসরি বার্তা পাঠানো এবং সরাসরি টুইটারে থেকেই পেমেন্ট করার সিস্টেম বা ব্যবস্থা যুক্ত করতে চেয়েছিলেন।  

নতুন দুই ফিচার বা সুবিধার ব্যাপারে মঙ্গলবার এক টুইটে মাস্ক লিখেন, ‘শিগগিরই আপনারা এই প্ল্যাটফর্ম থেকে বিশ্বের যেকোনো প্রান্তে যেকারো সঙ্গে ফোন নম্বর ছাড়াই সরাসরি অডিও বা ভিডিও কলে কথা বলতে পারবেন।’কল করার ফিচার যুক্ত হলে টুইটারও অন্যান্য জনপ্রিয় সামাজিক মাধ্যম বিশেষ করে ফেসবুক এবং ইনস্টাগ্রামের কাতারে চলে আসবে। এসব অ্যাপেরও সরাসরি কল করা সুবিধা রয়েছে।  
 
মাস্ক জানিয়েছেন, আগামী বুধবার থেকেই সরাসরি বার্তা পাঠানোর সুবিধাটি চালু হবে। তবে সরাসরি অডিও-ভিডিও কল করার সুবিধা কবে চালু হবে সে বিষয়ে মাস্ক কিছু জানাননি।এর আগে, চলতি সপ্তাহেই টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, যেসব অ্যাকাউন্ট বেশ কয়েক বছর ধরে নিষ্ক্রিয় সেই অ্যাকাউন্টগুলো তারা টুইটার থেকে সরিয়ে ফেলছেন কিংবা আর্কাইভ করে রাখছেন।  

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer