Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

রমনায় সুরের মূর্ছনায় বর্ষবরণ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৩, ১৪ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

রমনায় সুরের মূর্ছনায় বর্ষবরণ

ছবি- সংগৃহীত

সূর্যোদয়ের সঙ্গে সুরের মূর্ছনায় নতুন বছরকে বরণ করে নিল দেশবাসী। রাজধানীর রমনার বটমূলে প্রভাতি আয়োজনের পাশাপাশি দেশব্যাপী ছিল বৈশাখের আয়োজন।

রোববার সকাল সোয়া ৬টার দিকে আহির ভৈরব রাগে বাঁশির সুরে শুরু হয়েছে বর্ষবরণের এবারের আয়োজন। বটমূলের আয়োজনে ছিল ছায়ানটের ৩০টি পরিবেশনা। রবীন্দ্রনাথ ঠাকুরের ‘আঁধার রজনী পোহালো’ অথবা ‘তোমার সুর শুনায়ে’র মতো জনপ্রিয় গানের সঙ্গে তারা রেখেছেন অতুলপ্রসাদের ‘ওরে বন, তোর বিজনে সঙ্গোপনে’র মতো দাদরা তালের গান। এ সবই একক সংগীত। কাজী নজরুল ইসলামের ‘নম নম নম বাংলাদেশ মম’ আর ‘আনো আনো অমৃত বারি’র পাশাপাশি ছিল নিশিকান্ত রায় চৌধুরীর ‘অধরা দিল ধরা এ ধুলার ধরণিতে’।

প্রায় দুই ঘণ্টাব্যাপী এ অনুষ্ঠানমালা সরাসরি সম্প্রচার করছে সরকারি-বেসরকারি বিভিন্ন টেলিভিশন চ্যানেল, বাংলাদেশ বেতার ও ইউটিউব চ্যানেলগুলো।

এদিকে নববর্ষ উৎসবকে নির্বিঘ্ন করতে সকাল থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কগুলোয় ছিল আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর কড়া নিরাপত্তা।

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশের প্রতিটি পয়েন্টে রয়েছে পুলিশ ও গোয়েন্দা সংস্থাগুলোর ব্যাপক উপস্থিতি। সকালে রমনা বটমূলের অনুষ্ঠানস্থলে আগতদের আসতে হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা বেষ্টনি পার হয়ে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer