Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৫ ১৪৩১, সোমবার ২৯ এপ্রিল ২০২৪

ভারতীয় দুই আইএসআইএস জঙ্গিকে গ্রেপ্তার করেছে আসাম পুলিশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩০, ২১ মার্চ ২০২৪

প্রিন্ট:

ভারতীয় দুই আইএসআইএস জঙ্গিকে গ্রেপ্তার করেছে আসাম পুলিশ

ছবি- সংগৃহীত

বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে ঢোকার সময় আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠন আইএসের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে আসাম পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)।

বুধবার ভোরে ধুবড়ির ধর্মশালা এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। খবর এনডিটিভির

প্রতিবেদনে বলা হয়, রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা ও এর সহযোগী এজেন্সিগুলোর কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এসটিএফের একটি দলকে ধুবরি সেক্টরে ওই ‍জঙ্গিদের গ্রেপ্তারের জন্য মোতায়েন করা হয়। তারা ভারতের জাতীয় তদন্তকারী সংস্থার (এনআইএ) মোস্ট ওয়ান্টেড লিস্টে ছিলেন।

গ্রেপ্তার দুই জঙ্গির নাম হরিশ আজমল ফারুকি ওরফে হরিশ আজমল ফারুখি ও অনুরাগ সিং ওরফে রেহান। ফারুকি উত্তরাখণ্ডের দেরাদুনের বাসিন্দা এবং অনুরাগ সিং হরিয়ানার পানিপথের বাসিন্দা। অনুরাগ সিং ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এবং তার স্ত্রী বাংলাদেশি নাগরিক।

আসাম পুলিশের মুখ্য জনসংযোগ কর্মকর্তা প্রণবজ্যোতি গোস্বামী এক বিবৃতিতে বলেন, 'দুজনকেই গ্রেপ্তার করে গুয়াহাটিতে এসটিএফ অফিসে নিয়ে যাওয়া হয়েছে।
 
গ্রেপ্তার দুজনকেই ভারতে আইএসআইএসের উচ্চ প্ররোচিত ও অনুপ্রাণিত নেতা হিসেবে বর্ণনা করা হয়েছে। তারা সদস্য নিয়োগ, সন্ত্রাসে অর্থায়ন এবং ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ব্যবহার করে সন্ত্রাসী কর্মকাণ্ডের পরিকল্পনাসহ বিভিন্ন কার্যকলাপের সঙ্গে জড়িত।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer