Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

অগ্রাহায়ণ ১৫ ১৪৩০, বৃহস্পতিবার ৩০ নভেম্বর ২০২৩

ভারতে দুটি যাত্রীবাহী ট্রেনের ভয়াবহ সংঘর্ষ, নিহত ১৩

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৩, ৩০ অক্টোবর ২০২৩

আপডেট: ১১:৩৪, ৩০ অক্টোবর ২০২৩

প্রিন্ট:

ভারতে দুটি যাত্রীবাহী ট্রেনের ভয়াবহ সংঘর্ষ, নিহত ১৩

ছবি- সংগৃহীত

ভারতের অন্ধ্রপ্রদেশে দুটি যাত্রাবাহী ট্রেনের ভয়াবহ সংঘর্ষ হয়েছে। এতে ঘটনাস্থলেই ১৩ নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ৪০ জন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি রোববার এক প্রতিবেদনে এসব তথ্য জানায়।

সংবাদমাধ্যমটির তথ্য অনুযায়ী, রবিবার রাতে অন্ধ্রপ্রদেশের কন্টকপল্লিতে দাঁড়ানো একটি যাত্রীবাহী ট্রেনে ধাক্কা দেয় পলাশা নামের আরেকটি এক্সপ্রেস ট্রেন। দাঁড়ানো অবস্থায় থাকা ট্রেনটি বিশাখাপত্তম থেকে রায়গড় যাচ্ছিল। উপরের ক্যাবলের ব্রেকের কারণে ট্রেনটি দাঁড়িয়েছিল। ওই সময় অপরপ্রান্ত থেকে আসা পলাশা এক্সপ্রেস ট্রেনটি দাঁড়ানো ট্রেনটিতে ধাক্কা মারে। এতে তিনটি বগি লাইনচ্যুত হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত একটি ছবিতে দেখা গেছে, রেললাইনের পাশে লাইনচ্যুত বগি পড়ে আছে এবং সেখানে মানুষ জড়ো হচ্ছেন।সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত একটি ছবিতে দেখা গেছে, রেললাইনের পাশে লাইনচ্যুত বগি পড়ে আছে এবং সেখানে মানুষ ভিড় করছেন। দুর্ঘটনার পর ভারতের পূর্বাঞ্চলের রেল বিভাগ হেল্পলাইন খুলেছে। অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জাগান রেড্ডি ট্রেন দুর্ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

এই ভয়াবহ দুর্ঘনার পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী,  রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এ বিষয়ে কথা বলেছেন এবং ঘটনার বিস্তারিত খোঁজখবর নিয়েছেন। এদিকে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, দুর্ঘটনাস্থলে আশপাশের অঞ্চলগুলো থেকে যতগুলো সম্ভব অ্যাম্বুলেন্স পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। এ ছাড়া সরকারি কর্মকর্তাদের দ্রুত সময়ে উদ্ধার অভিযান ও আহতদের চিকিৎসা নিশ্চিত করার কথা বলা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer