Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১৬ ১৪৩০, বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪

কেরালায় খ্রিষ্টানদের ধর্মীয় অনুষ্ঠানস্থলে সিরিজ বিস্ফোরণ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:০৮, ২৯ অক্টোবর ২০২৩

প্রিন্ট:

কেরালায় খ্রিষ্টানদের ধর্মীয় অনুষ্ঠানস্থলে সিরিজ বিস্ফোরণ

ছবি- সংগৃহীত

ভারতের কেরালার একটি কনভেনশন সেন্টারে একাধিক বিস্ফোরণে অন্তত একজন নিহত ও আরও ৩৬ জন আহত হয়েছেন। রোববার খ্রিষ্টানদের প্রার্থনা অনুষ্ঠান চলার সময় বিস্ফোরণে হতাহতের এ ঘটনা ঘটেছে। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়, কেরালার কোচি শহর থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে কালামাসেরি এলাকায় একটি কনভেনশন সেন্টারে খ্রিষ্টান সম্প্রদায়ের একটি ধর্মীয় অনুষ্ঠান চলার সময় এ বিস্ফোরণ হয়।প্রার্থনা সভা চলার সময় প্রায় দুই হাজার মানুষ উপস্থিত ছিলেন। সভা শুরু হওয়ার কয়েক মিনিটের মধ্যে অন্তত তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা সংবাদমাধ্যমকে জানান, প্রার্থনার মাঝমাঝি সময়ে প্রথম বিস্ফোরণটি হয়। কর্মকর্তারা জানান, কনভেনশন সেন্টারে একটি টিফিন বক্সের ভেতরে বিস্ফোরক রাখা ছিল।কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বিস্ফোরণের এই ঘটনাকে ‘দুর্ভাগ্যজনক’ বলে অভিহিত করেছেন। তিনি বলেন, পরিস্থিতি গুরুত্বসহ খতিয়ে দেখা হচ্ছে। রাজ্য পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তারা বিস্ফোরণস্থলে যাচ্ছেন।

বিস্ফোরণের কারণ এখনো জানা যায়নি। ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) ঘটনাটি তদন্ত করবে। সংস্থার ফরেনসিক দল এরইমধ্যে ঘটনাস্থলে পৌঁছে আলামত সংগ্রহের কাজ শুরু করেছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer