Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৯ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪

বাংলা সিনেমায় অভিনয় করতে ইচ্ছুক সালমান খান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:১০, ৬ ডিসেম্বর ২০২৩

প্রিন্ট:

বাংলা সিনেমায় অভিনয় করতে ইচ্ছুক সালমান খান

ছবি- সংগৃহীত

বাংলা সিনেমায় অভিনয়ের ইচ্ছাও প্রকাশ করলেন সালমান খান। ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে হাজির হয়ে তার এই ইচ্ছের কথা প্রকাশ করেন বলিউড ভাইজান।

মঙ্গলবার কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে প্রথমবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে হাজির ছিলেন সালমান খান। এ সময় নিজের বক্তব্যে অকপটেই সালমান বলেন, তার ধারণা ছিল না কলকাতায় এত বড় মাপে চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়। এমনকী এই চলচ্চিত্র উৎসব যে ইংরাজিতে ছোট করে (KIFF) বলা হয়, তাও অজানা ছিল এই সুপারস্টারের। তিনি ভেবেছিলেন, (KISS) লেখা আছে।

তবে ছোট করে যা-ই বলা হোক, কলকাতা থেকে যে তিনি প্রচুর ভালোবাসা পেয়েছেন, তা বলতে দ্বিধা করননি তিনি।এরপরই সালমান বলেন, মোট ২৩টি জায়গায় সিনেমা প্রদর্শন হবে। সত্যিই আমার ধারণা ছিল না এত বড় করে এখানে চলচ্চিত্র উৎসব হয়। কিছু কিছু বিষয়ে মানুষের লেখাপড়া বা জ্ঞান কম থাকে। আমারও তাই ছিল। আমায় ক্ষমা করবেন।

নিজের মন্তব্যে পশ্চিমবঙ্গের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসাও করেন সালমান। সেই সঙ্গে বাংলা সিনেমাতে অভিনয়ের ইচ্ছাও প্রকাশ করেন তিনি। তাই রসিকতায় জমে ওঠে উদ্বোধনী মঞ্চ।

এবারের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অন্যতম বড় চমক অরিজিৎ সিং। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনায় উৎসবে থিম সং গেয়েছেন তিনি। এবারই প্রথম উৎসবের জন্য নতুন করে থিম সং করা হয়েছে। এই প্রথম উৎসবে ‘বেঙ্গলি প্যানোরোমা’ বিভাগে দেওয়া হবে সাত লক্ষ টাকা মূল্যের পুরস্কার। এ ছাড়া রয়েছে গোল্ডেন রয়্যাল বেঙ্গল ট্রফি।

এ বছর উৎসবের ‘ফোকাস কান্ট্রি’ স্পেন। ‘স্পেশাল ফোকাস কান্ট্রি’ অস্ট্রেলিয়া। উৎসবে শতবর্ষের শ্রদ্ধার্ঘ্য জানানো হবে মৃণাল সেন, দেব আনন্দ, মুকেশ, শৈলেন্দ্রকে। ‘হোমেজ’ বিভাগে সৌমেন্দু রায়সহ আরও চার ব্যক্তিত্বের ছবি দেখানো হবে

 উৎসবে  ‘মাস্টার ক্লাস’-এ অংশ নেবেন অভিনেতা সৌরভ শুক্ল, মনোজ বাজপেয়ী এবং পরিচালক সুধীর মিশ্র। উৎসবে তার ‘কেনেডি’র প্রদর্শন উপলক্ষে উপস্থিত থাকবেন পরিচালক অনুরাগ কাশ্যপ। উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলিউড অভিনেত্রী অদিতি রাও হায়দরি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer