Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বাকৃবি উপাচার্যের চলতি দায়িত্বে ড. আব্দুল আউয়াল

মো. নজরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩২, ৩০ মে ২০২৩

আপডেট: ১৯:৪৭, ৩০ মে ২০২৩

প্রিন্ট:

বাকৃবি উপাচার্যের চলতি দায়িত্বে ড. আব্দুল আউয়াল

ছবি: বহুমাত্রিক.কম

মঙ্গলবার (৩০মে) পূর্বাহ্নে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) উপাচার্য  এর রুটিন দায়িত্ব গ্রহণ করলেন ভেটেরিনারি অনুষদের ডিন এবং এনাটমি এন্ড হিস্টোলজি বিভাগের প্রফেসর ড. মোঃ আব্দুল আউয়াল।

সংক্ষিপ্ত পরিসরে আয়োজিত দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ হারুন-অর-রশিদ, রেজিস্ট্রার কৃষিবিদ মোঃ অলিউল্লাহ, ট্রেজারার জনাব মোঃ রাকিব উদ্দিন, পরিকল্পনা ও উন্নয়ন এর পরিচালক প্রফেসর ড. খান মোঃ সাইফুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. মোঃ আজহারুল ইসলাম এবং জনসংযোগ ও প্রকাশনা দফতরের পরিচালক কৃষিবিদ ড. আমিনুর রহমান চৌধুরীসহ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিবর্গ।

গত ২৯ মে ২০২৩ (সোমবার) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক আদেশমূলে বিশ্ববিদ্যালয়ের দৈনন্দিন প্রশাসনিক ও আর্থিক কর্মকান্ড পরিচালনার জন্য প্রফেসর ড. মোঃ আব্দুল আউয়ালকে সাময়িকভাবে নিজ দায়িত্বের অতিরিক্ত ভাইস-চ্যান্সেলর এর রুটিন দায়িত্ব প্রদান করা হয়েছে।

প্রফেসর ড. আউয়াল ১৯৮৮ সনে বাকৃবিতে লেকচারার হিসেবে যোগদান করেন। পরে তিনি একই বিশ্ববিদ্যালয়ে ১৯৯১ সনে সহকারী প্রফেসর, ১৯৯৭ সনে সহযোগী প্রফেসর এবং ২০০২ সন থেকে অদ্যাবধি প্রফেসর হিসেবে শিক্ষাদান করে যাচ্ছেন। এছাড়াও তিনি পোহাং ইউনির্ভাসিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি, দক্ষিন কোরিয়ায় ২০০৪-০৫ পর্যন্ত ভিজিটিং প্রফেসর হিসেবে কর্মরত ছিলেন।

তিনি বিভিন্ন সময় হাউজ টিউটর, প্রভোস্ট ,আহবায়ক প্রভোস্ট পরিষদ এবং এনাটমি এন্ড হিস্টোলজি বিভাগের প্রধানসহ বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন। তার জাতীয় এবং আর্ন্তজাতিক পর্যায়ে মোট ৬৪ টি গবেষনা প্রবন্ধ রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer