Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১, মঙ্গলবার ২৮ মে ২০২৪

পাহাড়ের সন্ত্রাসীদের কোন ছাড় দেয়া হবে না: র‌্যাব

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৮, ৫ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

পাহাড়ের সন্ত্রাসীদের কোন ছাড় দেয়া হবে না: র‌্যাব

ছবি- সংগৃহীত

পাহাড়ের সন্ত্রাসীদের কোন ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

শুক্রবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে সোনালী ব্যাংকের রুমা শাখার অপহৃত ম্যানেজার নেজাম উদ্দীনকে উদ্ধার-পরবর্তী সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি বলেছেন, পাহাড়ের সন্ত্রাসীদের কোন ছাড় দেয়া হবে না, আর সন্ত্রাসীদের নির্মূলের পাশাপাশি রুমা সোনালী ব্যাংক থেকে লুট হওয়া ১৪টি অস্ত্র উদ্ধারে সাঁড়াশি অভিযান পরিচালনা করা হবে।  

খন্দকার আল মঈন বলেন, মূলত পার্বত্য এলাকার আঞ্চলিক সশস্ত্র দল কুকি চিন ন্যাশনাল ফন্ট কেএনএফ সম্প্রতি বান্দরবানের বিভিন্ন উপজেলায় সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করছে আর তারা তাদের শক্তি প্রদর্শনের জন্য এই ধরনের হামলা চালাচ্ছে।

ব্যাংক ম্যানেজার ও অস্ত্র উদ্ধার প্রসঙ্গে তিনি বলেন, রুমা থেকে লুট হওয়া অস্ত্র ও গোলা উদ্ধার করা না গেলেও র‍্যাব, সেনাবাহিনী ও পুলিশসহ সকলের প্রচেষ্টায় কোনো রকমের ঝুঁকি না নিয়ে তাদের কয়েকটি কৌশলের একটি ব্যাবহার করে অপহরণের শিকার রুমা সোনালী ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে সুস্থ-স্বাভাবিক অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে গোপনীয়তার কারণে কোন কৌশল অবলম্বন করে এবং রুমার কোন এলাকা থেকে নেজাম উদ্দিনকে উদ্ধার করা হয়েছে তা জানাতে রাজি হননি র‌্যাবের এ কর্মকর্তা।

 সাম্প্রতিক সময়ে যে হামলা হয়েছে সেখানে বড় ধরনের কোন হতাহতের ঘটনা হয়নি এবং এসব ঘটনায় মামলা দায়ের প্রস্তুতি চলমান রয়েছে বলেও জানান তিনি। 

এসময় সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনসহ র‌্যাবের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer