Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১৬ ১৪৩০, বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪

টেকনাফে আগুনে পুড়ল শতাধিক দোকান

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১২:৪৫, ৬ জুলাই ২০২৩

প্রিন্ট:

টেকনাফে আগুনে পুড়ল শতাধিক দোকান

ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে বার্মিজ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মার্কেটের ১০০ দোকান পুড়ে গেছে। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন বেশ কয়েকজন। বৃহস্পতিবার সকালে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এর আগে, বুধবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, বুধবার টেকনাফ পৌরসভা বাজারে বার্মিজ মার্কেটে আল আজিজ স্টোর নামের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধারনা করা হচ্ছে। পরে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে ১০০ দোকান পুরোপুরি ও দুটি দোকান আংশিক পুড়ে যায়। প্রায় সাড়ে ৪ ঘণ্টা পর এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। এসময় বেশ কিছু দোকানের মালামাল লুটপাট করা হয় বলে অভিযোগ উঠেছে। 


 
ক্ষতিগ্রস্ত দোকানমালিক নুর হাফেজ জানান, তার দোকানের সব মালামাল পুড়ে গেছে। এতে তিনি নিঃস্ব হয়ে গেছেন। এটা দুর্ঘটনা নাকি পরিকল্পিত, তা খতিয়ে দেখা দরকার বলে দাবি করেন ভুক্তভোগী। সরেজমিনে দেখা গেছে, বার্মিজ মার্কেটে আগুন নিয়ন্ত্রণে এলেও উঠছে কালো ধোঁয়া। পুড়ে যাওয়া দোকান থেকে শিশুরা মালামাল কুড়চ্ছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুজ্জামান বলেন, মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় একশ দোকান পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের মতে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। এখন আগুন নিভে গেছে। জানতে চাইলে টেকনাফ বার্মিজ মার্কেটে সাধারণ সম্পাদক মো. ইলিয়াস বলেন, আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ ১০-১২ কোটি টাকা ছাড়িয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer