Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, রোববার ২৬ মে ২০২৪

গাজীপুর শিল্পকলায় ‘দায়বদ্ধ’ নাটকের মহড়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩০, ৪ অক্টোবর ২০২৩

প্রিন্ট:

গাজীপুর শিল্পকলায় ‘দায়বদ্ধ’ নাটকের মহড়া

ছবি: সংগৃহীত

দেশের ৬৪টি জেলায় ‘চিরায়ত বাংলা নাটক’ প্রযোজনা, নির্মাণ ও মঞ্চায়ন কর্মসূচির অংশ হিসেবে জেলা শিল্পকলা একাডেমি, গাজীপুর এর ব্যবস্থাপনায় চন্দন সেন রচিত ‘দায়বদ্ধ' নাটকের মহড়া চলছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর ভাবনা ও পরিকল্পনায় বিভিন্ন জেলার মতো গাজীপুর শিল্পকলা একাডেমিতে ‘দায়বদ্ধ' নাটকের মহড়া চলছে।

নাটকটির নির্দেশনায় আছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির ইন্সট্রাক্টর (নাট্যকলা) আব্দুল মুনিম তরফদার। তিনি জানান, সামাজিক ও পারিবারিক নানা সমস্যা এবং টানাপোড়েন নিয়ে আবর্তিত হয়েছে 'দায়বদ্ধ' নাটকের কাহিনী। পারিবারিক ও সামাজিক জীবনে ব্যক্তি-মানুষের দায়বদ্ধতাকে নানা দৃষ্টিকোণ থেকে চিত্রায়িত করেছেন নাট্যকার চন্দন সেন।

নাটকটির সমন্বয়কারী জেলা শিল্পকলা একাডেমি, গাজীপুর এর জেলা কালচারাল অফিসার শারমীন জাহান বলেন, চলতি অক্টোবর মাসের ১৬, ১৭ তারিখে নাটকটি প্রদর্শিত হতে পারে জেলা প্রশাসক কার্যালয়ের নাটমন্দিরে।

নাটকটির সহকারী নির্দেশক হিসেবে কাজ করছেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রযোজক (মিডিয়া) লাহুল মিয়া। বিভিন্ন চরিত্র রূপায়ণে আছেন, সৈয়দ মোকছেদুল আলম (লিটন), সাহেদ, সংগীতা রোজারিও, খন্দকার রফিক, মামুন শেখ ও আনিকা।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer