Bahumatrik :: বহুমাত্রিক
 
১২ জ্যৈষ্ঠ ১৪২৭, মঙ্গলবার ২৬ মে ২০২০, ১১:৫২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বিমান চলাচল ৩০ মে পর্যন্ত স্থগিত


১৪ মে ২০২০ বৃহস্পতিবার, ০৮:০৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বিমান চলাচল ৩০ মে পর্যন্ত স্থগিত

করোনাভাইরাসের বিস্তার রোধে সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে বিমান চলাচলের ক্ষেত্রে স্থগিতাদেশ ৩০ মে পর্যন্ত বাড়িয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বৃহস্পতিবার বেবিচকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান চলাচলের ওপর নিষেধাজ্ঞার মেয়াদ ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

এতে আরও বলা হয় যে বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, ওমান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত এবং যুক্তরাজ্য এ বিধিনিষেধের আওতায় থাকবে।

তবে বিশেষ ফ্লাইট, এয়ার অ্যাম্বুলেন্স, জরুরি অবতরণকারী বিমান এবং কার্গো ফ্লাইটগুলো এ নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে।গত ১৫ মার্চ সব দেশের জন্য অন-অ্যারাইভাল ভিসা দুই সপ্তাহের জন্য স্থগিত করে বাংলাদেশ। পরে এ স্থগিতাদেশ কয়েক দফায় বাড়ানো হয়।

এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১০৪১ জনের করোনা শনাক্ত এবং আরও ১৪ জনের মৃত্যুর কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ৭ হাজার ৮৩৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ৭ হাজার ৩৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ভাইরাসে নতুন করে ১০৪১ জন শনাক্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৮ হাজার ৮৬৩ জনে দাঁড়িয়েছে। আরও ১৪ জনের মৃত্যুর মধ্যদিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮৩ জনে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।