Bahumatrik :: বহুমাত্রিক
 
১৩ ফাল্গুন ১৪২৬, বুধবার ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বাংলাদেশে ভালো চলচ্চিত্র নির্মাণ করা খুবই কঠিন: জাফর ইকবাল


১০ ফেব্রুয়ারি ২০২০ সোমবার, ১১:৪৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বাংলাদেশে ভালো চলচ্চিত্র নির্মাণ করা খুবই কঠিন: জাফর ইকবাল

ঢাকা : সমাজের পরিবর্তন করতে হলে ভালো কবিতা, শিশুতোষ গল্প এবং চলচ্চিত্রের বিকল্প নেই। বিশেষ করে শিশুদের মানসিক বিকাশের জন্য শিশুতোষ চলচ্চিরত্রের কোনও বিকল্প নেই। সেই সঙ্গে সুস্থ সমাজ গড়তে সুস্থধারার চলচ্চিত্র নির্মাণের গুরত্ব অপরিহার্য। কথাগুলো বলছিলেন প্রখ্যাত লেখক মুহাম্মদ জাফর ইকবাল।

প্রখ্যাত লেখক মুহাম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে নির্মিত হচ্ছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। চলচ্চিত্রটি নির্মাণ উপলক্ষে সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশের শিশুদের বিকাশে চলচ্চিত্র ভূমিকা পালন করে। তাই শিশুদের জন্য এই সিনেমা হচ্ছে। যেখানে চলচ্চিত্রের তারকারা অভিনয় করছেন। আমি সিনেমার জন্য গল্পটি লিখি নি। যখন আমার গল্পটি নিয়ে সিনেমা বানাতে পরিচালক চাইলেন, তখন আমি আর না করলাম না। তবে সিনেমাটি সুন্দর হোক এটাই আমার কাম্য।

ছবিটির চিত্রনাট্য রচনা করেছেন জাকারিয়া সৌখিন। ছবিটি নির্মাণ করবেন নির্মাতা আবু রায়হান জুয়েল। ছবিতে দ্বিতীয়বারের মতো জুটি বেঁধেছেন নায়িকা পরীমনি ও সিয়াম আহামেদ।

আগামী ১৩ মার্চ সদরঘাট থেকে লঞ্চযাত্রার মধ্য দিয়ে চলচ্চিত্রটির শুটিং শুরু হবে। সুন্দরবন গিয়ে এ যাত্রা শেষ হবে। মাঝে ২৫ দিন লঞ্চে বিরতিহীনভাবে শুটিং হবে বলে জানান এই পরিচালক।২০১৮-১৯ অর্থ বছরে সরকারি অনুদানের সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।