Bahumatrik :: বহুমাত্রিক
 
২৭ আষাঢ় ১৪২৭, রবিবার ১২ জুলাই ২০২০, ৩:২৪ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বগুড়ায় করোনায় বিএনপি নেতা ওমর ফারুকের মৃত্যু


২৬ জুন ২০২০ শুক্রবার, ০৯:৪৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বগুড়ায় করোনায় বিএনপি নেতা ওমর ফারুকের মৃত্যু

করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে এবার মারা গেলেন বগুড়া জেলা বিএনপির সদস্য ও বগুড়া সদর থানা বিএনপির সাবেক সভাপতি ওমর ফারুক খান (৫২)। শুক্রবার দুপুর ১২টা ১০ মিনিটে রাজধানীর মহাখালীর বেসরকারি ইমপালস জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া-৬ (সদর) আসনের সাংসদ গোলাম মোহাম্মদ সিরাজ (জি এম সিরাজ) ওমর ফারুক খানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ওমর ফারুক খান বগুড়া শহরের মালতিনগর এলাকায় সপরিবারে বসবাস করতেন। প্রায় দুই সপ্তাহ আগে নমুনা পরীক্ষায় তিনি কোভিড ‘পজিটিভ’ শনাক্ত হন। প্রথম দিকে বাসাতেই তিনি কয়েক দিন আইসোলেশনে ছিলেন। অবস্থার অবনতি ঘটলে পাঁচ দিন আগে তাঁকে বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে নেওয়া হয়। তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা অস্বাভাবিক কমে যাওয়ায় অবস্থা খারাপের দিকে গেলে চার দিন আগে তাঁকে বগুড়া থেকে রাজধানীর মহাখালীর বেসরকারি ইমপালস জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তাঁকে প্লাজমা থেরাপিও দেওয়া হয়। কিন্তু আজ অবস্থার আরও অবনতি ঘটলে দুপুর ১২টা ১০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

তার স্ত্রী ও তিন মেয়ে রয়েছে। তার গ্রামের বাড়ি বগুড়া সদর উপজেলার শেখেরকোলা ইউনিয়নের তেলিহারা গ্রামে। তিনি ছিলেন সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি, অবিভক্ত সদর উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও বগুড়া জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক । তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে দলের নেতাকর্মী, ব্যবসায়ীসহ বিভিন্ন মহলে শোকে ছায়া নেমে আসে। বগুড়ায় করোনায় বিএনপির কোনো জেলা নেতার এটা প্রথম মৃত্যুর ঘটনা।

তার মৃত্যুতে বগুড়া জেলা বিএনপি, সদর উপজেলা বিএনপিসহ বিএনপি ও অঙ্গদলের নেতৃবৃন্দ এবং ব্যবসায়ী সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন। বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন জেলা বিএনপির আহবায়ক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম মোঃ সিরাজ, বগুড়া -৪ আসনের সংসদ সদস্য বিএনপি নেতা মোশারফ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও পৌর মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপি নেতা অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, ফজলুল বারী তালুকদার বেলাল, সাবেক এমপি কাজী রফিকুল ইসলাম, জিয়া শিশু কিশোর সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন চৌধুরী, অবিভক্ত সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও শাজাহানপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সরকার বাদল, জেলা যুবদল আহবায়ক খাদেমুল ইসলাম, ছ্ত্রাদল সভাপতি আবু হাসান, স্বেচ্ছাসেবকদল সভাপতি মাজেদুর রহমান জুয়েল।

তার মরদেহ বগুড়ায় আনা হচ্ছে। শনিবার জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।ওমর ফারুক খান বহুমাত্রিক ডট কমের বার্তা প্রধান মাহেনূর মোস্তারীর খালু।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।