Bahumatrik :: বহুমাত্রিক
 
৬ অগ্রাহায়ণ ১৪২৬, বুধবার ২০ নভেম্বর ২০১৯, ৬:৫১ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

দি-ওয়েলটেক্স কারখানায় ফের শ্রমিক অসন্তোষ: কারখানা বন্ধের নোটিশ


২২ অক্টোবর ২০১৯ মঙ্গলবার, ০৬:৩৩  পিএম

টিটি.আই সানি,গাজীপু

বহুমাত্রিক.কম


দি-ওয়েলটেক্স কারখানায় ফের শ্রমিক অসন্তোষ: কারখানা বন্ধের নোটিশ

গাজীপুর :  দুই মাসের বকেয়া বেতনের দাবিতে গাজীপুরের শ্রীপুর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এমসিবাজার এলাকায় দি-ওয়েলটেক্স লিমিটেড নামের একটি তৈরি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। দাবি আদায়ের লক্ষে বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ পাশে কারখানার প্রধন ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করে।

কারখানার বিক্ষুব্ধ শ্রমিক ও পুলিশ জানায়, এমসি বাজার এলাকার দি ওয়েলটেক্স লিমিটেড নামের ওই কারখানার শ্রমিকদের দুই মাসের বেতন বকেয়া রয়েছে। কিন্তু শ্রমিকদের বেতন পরিশোধ না করে কারখানা কর্তৃপক্ষ দেয়দিচ্ছি করে বারবার তালবাহানা করে আসছে। এবং কারখানার প্রধান ফটকে কারখানা বন্ধের নোটিশ টানিয়ে দিয়েছে। এতে বিক্ষুব্ধ শ্রমিকেরা কারখানার গেইটের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে।

দি ওয়েলটেক্স কারখানার পেকিংম্যান আব্দুল আহাদ,সুইং অপারেটরসহ অনেকেই জানান, সেমবার (২১ অক্টোবর) সকালে কারখানার শ্রমিকরা কাজে যোগদান করে। পর থেকে বেতনের দাবিতে উত্তেজিত হয়ে পড়েন। মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে কারখানায় কাজে যোগদান করতে এসে দেখেন কারখানার প্রধান ফটকে ৪৫ দিন বন্ধের নোটিশ টানানো দেখে শ্রমিকেরা বিক্ষোভ শুরু করে।কারখানার প্রায় ৮/৯শ্রমিক রয়েছে। তাদের ঘরভাড়া দোকান বাকী কি করে পরিশোধ করবে এনিয়ে শ্রমিকেরা হতাশ হয়ে পরেছে। এক পর্যায়ে দুপুরে শ্রমিকরা জড়ো হয়ে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে এসে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেয়।

শ্রীপুর মডেল থানার (এস আই) নাজমুল সাকীব বলেন, দি ওয়েলটেক্স কারখানার শ্রমিকদের মধ্যে একাদিকবার বেতনের দাবীতে অসন্তোষ দেখা দিয়েছে। তারা সেই ধারাবাহিকতায় বেতনের দাবিতে ২২অক্টোবর কারখানার সামনে বিক্ষেভ করতে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে এস দেখি কারখানার কৃর্তৃপক্ষের কেও নেই এবং কারখানার গেইটে বন্ধের নোটিশ টানানো রয়েছে। পরে অনেক চেষ্টায় কারখানার কৃর্তৃপক্ষর সাথে যোগাযোগ করা হলে তারা আশ্বাস দিয়েছে আগামী ৩০ অক্টোবরের মধ্যে সকল শ্রমিকের বেতন পরিশোধ করা হবে।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।