Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ মাঘ ১৪২৬, শুক্রবার ২৪ জানুয়ারি ২০২০, ১২:২৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ভেন্যু ও সূচি


১১ জানুয়ারি ২০২০ শনিবার, ১২:৪৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ভেন্যু ও সূচি

ঢাকা : রাজধানীতে শনিবার বিকেলে শুরু হচ্ছে বিশ্ব চলচ্চিত্রের অন্যতম আসর ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ- স্লোগান নিয়ে ১৯ জানুয়ারি পর্যন্ত ৯ দিনব্যাপী চলবে এ উৎসব।

বিকেল চারটায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে থাকবে ‘উইন্ডো টু দ্য সি’। স্পেন ও গ্রিসের যৌথ প্রযোজনায় নির্মিত চলচ্চিত্রটি পরিচালনা করেছেন মিগুয়েল অ্যাঞ্জেল জিমেনেজ। তিনি উৎসবে উপস্থিত থাকবেন এবং এশিয়ান প্রতিযোগিতা বিভাগে জুরির দায়িত্ব পালন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানের পরই চলচ্চিত্রটি প্রদর্শিত হবে।

জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তন ছাড়াও উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীর স্থানগুলোর মধ্যে রয়েছে কবি সুফিয়া কামাল মিলনায়তন, কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ও নৃত্যশালা মিলনায়তন, অলিয়ঁস ফ্রঁসেজ মিলনায়তন, মধুমিতা সিনেমা হল ও স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি ও সীমান্ত স্কয়ার।

বরাবরের মতো এবারের উৎসবেও এশিয়ান ফিল্ম প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানোরমা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, চিলড্রেন ফিল্মস, স্পিরিচুয়াল ফিল্মস, শর্ট অ্যান্ড ইন্ডিপেনডেন্ট ফিল্ম এবং উইমেন্স ফিল্ম মেকার বিভাগে ৭৪টি দেশের মোট ২২০টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। এরমধ্যে পূর্ণদৈর্ঘ্য (৭০ মিনিটের বেশি) চলচ্চিত্রের সংখ্যা ১১৭টি এবং স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্রের সংখ্যা ১০৩টি। বাংলাদেশের চলচ্চিত্র আছে ২৬টি, যার মধ্যে ১৮টি স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন এবং ৮টি পূর্ণদৈর্ঘ্য।

উৎসবে প্রদর্শিত ছবিগুলোর সূচি দেখতে এই লিঙ্ক-এ ক্লিক করুন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।