Bahumatrik :: বহুমাত্রিক
 
১৮ চৈত্র ১৪২৬, বৃহস্পতিবার ০২ এপ্রিল ২০২০, ২:৪৭ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

খালেদার মুক্তি চেয়ে লিখিত আবেদন পরিবারের


০৮ মার্চ ২০২০ রবিবার, ০৮:৩৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


খালেদার মুক্তি চেয়ে লিখিত আবেদন পরিবারের

ঢাকা : খালেদা জিয়ার মুক্তি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে লিখিত আবেদন করেছে তার পরিবার। ৪০১ ধারা অনুযায়ী মানবিক বিবেচনায় সাজা স্থগিত করে বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার সামায়িক মুক্তি চেয়ে আবেদনটি করেছেন তার ভাই শামীম ইস্কান্দর।

আবেদনা বলা হয়েছে, মুক্তি পেয়ে চিকিৎসার জন্য যুক্তরাজ্য যাবেন খালেদা জিয়া। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আবেদনের সত্যতা নিশ্চিত করেছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব শহিদুজ্জামান সমকালকে জানিয়েছেন, ৩-৪ দিন আগে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পরিবারের আবেদন পেয়েছেন। প্যারোল নয়, বিদেশে উন্নত চিকিৎসার জন্য বিএনপির চেয়ারপারসনের সাময়িক মুক্তি চেয়েছে তার পরিবার। এ বিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামত চাওয়া হয়েছে। মতামত পাওয়ার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

তবে আবেদনের বিষয়ে শামীম ইস্কান্দরের বক্তব্য পাওয়া যায়নি।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। দুই মামলায় ১৭ বছর কারাদণ্ড মাথায় নিয়ে তখন তিনি জেলে রয়েছেন। স্বাস্থ্যগত কারণ দেখিয়ে দুই দফা জামিন আবেদন করা হলেও, উচ্চ আদালতে নাকচ হয়। বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন খালেদা জিয়া।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা গুরুতর জানিয়ে তার বোন সেলিমা ইসলাম একাধিকবার বিশেষ আবেদন করার কথা বলেছিলেন। শেষ পর্যন্ত সেই পথে গেলো বিএনপি চেয়ারপারসনের পরিবার।

আবদনে কী লেখা আছে তা জানেন না বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।