Bahumatrik :: বহুমাত্রিক
 
২৮ কার্তিক ১৪২৬, মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯, ৫:৪৪ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

কমলগঞ্জে মণিপুরীদের ইন্দো-বাংলা কালচারাল এক্সচেঞ্জ সম্পন্ন


০৪ নভেম্বর ২০১৯ সোমবার, ০৭:৫৭  পিএম

নূরুল মোহাইমীন মিল্টন, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


কমলগঞ্জে মণিপুরীদের ইন্দো-বাংলা কালচারাল এক্সচেঞ্জ সম্পন্ন

মৌলভীবাজার : বাংলাদেশ ও ভারতীয় অতিথিদের অংশগ্রহণে বর্ণাঢ্য আয়োজনে কমলগঞ্জে মণিপুরীদের ইন্দো-বাংলা কালচারাল এক্সচেঞ্জ সম্পন্ন হয়েছে। রোববার সন্ধ্যা ৭ টায় উপজেলার আদমপুর ইউনিয়নের হোমেরজান ইমা লইমরেন সিদাবী মন্দিরে মঙ্গল প্রদ্বীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়।

বাংলাদেশ পোরৈ অপোকপা মরুপ এর আয়োজনে ও ইপসা এর সহযোগিতায় ‘ট্রেডিশনাল মণিপুরী কালচারাল ইভিনিং’ শিরোনামে অনুষ্ঠানে জওহরলাল নেহেরু মণিপুর ড্যান্স একাডেমি, ওয়ার্ল্ড থাং টা ফেডারেশন এবং লোক সংগীত শিল্পী দোনা নারেঙবাম ও লানসানা চানুসহ শিল্পীরা মণিপুরী সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। ১ম পর্বে মণিপুরীদের ইতিহাস ঐতিহ্য নিয়ে আলোচনা পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন।

বাংলাদেশ পোরৈ অপোকপা মরুপ এর সভাপতি ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব কোংখাম নীলমনি সিংহের সভাপতিত্বে ও মনিভদ্র সিংহের সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (উপ-সচিব) সন্দ্বীপ কুমার সিংহ, কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক, ইন্টারন্যাশনাল পিস এ- সোস্যাল এ্যাডভান্সমেন্ট, মণিপুর এর সভাপতি জয়চন্দ্র কনথৌজাম, সিনিয়র সহকারি পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) আশরাফুজ্জামান, সাধনা সংস্কৃতি কেন্দ্রের শিল্পনির্দেশক ও পরিচালক লুবনা মরিয়ম, কমলগঞ্জ থানার ওসি মোহাম্মদ আরিফুর রহমান, জওহরলাল নেহেরু মণিপুর ড্যান্স একাডেমির পরিচালক এল উপেন্দ্র শর্মা এবং আদমপুরস্থ মণিপুরী কালচারাল কমপ্লেক্স এর আহবায়ক জয়ন্ত কুমার সিংহ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পোরৈ অপোকপা মরুপ এর সাধারণ সম্পাদক ওইনাম পামহৈবা নির্মল ও য়োমনাম শাম্ভু রতন। পরে সাংস্কৃতিক আয়োজনে অংশ নেন ভারতের মণিপুরের প্রখ্যাত শিল্পীরা।

কমলগঞ্জের আদমপুর ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল হোমেরজান ইমা লইমরেন সিদাবী মন্দিরে ইন্দো-বাংলা কালচারেল এক্সচেঞ্জ অনুষ্ঠান উপলক্ষে এক মেলা বসেছিল। বিপুল সংখ্যক নারী-পুরুষ, শিশু-কিশোর গভীর রাত পর্যন্ত অনুষ্ঠান উপভোগ করে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

শিল্প-সংস্কৃতি -এর সর্বশেষ