Bahumatrik :: বহুমাত্রিক
 
১৭ অগ্রাহায়ণ ১৪২৭, মঙ্গলবার ০১ ডিসেম্বর ২০২০, ১:৫৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

কমলগঞ্জে ওজনে কম ও পঁচা মাংস বিক্রি: ৫ প্রতিষ্ঠানকে জরিমানা


২৮ অক্টোবর ২০২০ বুধবার, ০৭:০৭  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


কমলগঞ্জে ওজনে কম ও পঁচা মাংস বিক্রি: ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারে ওজনে কম দেয়া, পঁচা মাংস বিক্রি, আলু, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যদ্রব্য বেশি দামে বিক্রি ও রাস্তার পাশে খোলা স্থানে বসে খাদ্য পণ্য বিক্রি করছেন ব্যবসায়ীরা। এসব বিভিন্ন অনিয়মের কারনে ভোক্তা অধিকার অধিদপ্তর কর্তৃক বাজার মনিটরিং ও অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে ১০ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে শমশেরনগর বাজারে এই অভিযান পরিচালিত হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে কমলগঞ্জের ভানুগাছ, শমশেরনগরসহ বিভিন্ন হাটবাজারে ওজনে কম দেয়া, পঁচা মাংস বিক্রি, আলু, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্যদ্রব্য বেশি দামে বিক্রি, মূল্য তালিকা না রাখা ও রাস্তার পাশে খোলা স্থানে বসে খাদ্য পণ্য বিক্রির করছেন ব্যবসায়ীরা। ভোক্তাদের কাছ থেকে অতিরিক্ত দাম আদায় ও ওজনে কারচুপি করছেন। এসব বিষয়ে স্থানীয়ভাবে অভিযোগ দেয়ার পরও বাজার নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার এর সহাকারী পরিচালক মো. আল-আমীনের নেতৃত্বে বুধবার শমশেরনগর বাজার মনিটরিং ও অভিযান পরিচালিত হয়। এসময়ে বিভিন্ন অনিয়মের দায়ে জনি হোটেলকে ২ হাজার টাকা, নাছির আলী সবজি দোকানকে ৫ শ’ টাকা, পাল স্টোরকে ১ হাজার টাকা, হারুন মিয়ার মাংসের দোকানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ক্রেতা আহাদ আলীর অভিযোগের সত্যতা প্রমাণ হওয়ায় পঁচা মাংস বিক্রি করায় কামরুল মিয়ার মাংসের দোকানকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার ২৫ শতাংশ হিসাবে অভিযোগকারী আহাদ মিয়াকে নগদ ১৫শ’ টাকা প্রদান করা হয়। মোট ৫টি প্রতিষ্ঠানকে ১০ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।

অভিযানের সত্যতা নিশ্চিত করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার এর সহাকারী পরিচালক মো. আল-আমীন বলেন, পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাঁচামাল,মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্যমূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিকভাবে বাড়াতে না পারে সে লক্ষ্যে বাজার মনিটরিং ও কার্যক্রম চলমান থাকবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ