Bahumatrik :: বহুমাত্রিক
 
২৩ শ্রাবণ ১৪২৭, শুক্রবার ০৭ আগস্ট ২০২০, ৩:০২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

একজন মুরাদ নাজমুল


১৫ এপ্রিল ২০২০ বুধবার, ০৫:১৬  পিএম

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


একজন মুরাদ নাজমুল

দীর্ঘদিন ধরে নিজে অসুস্থ। অর্থের অভাবে নিজের ঠিক মত নিজের চিকিৎসা করাতে পারছেন না। এই ব্যক্তিটিই নিজের ওষুধ আর চিকিৎসার জন্য ঘরে থাকা জমানো টাকা থেকে নিজ গ্রামের ১০ জন পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী উপহার হিসেবে দেন।

যেই মানুষটা দীর্ঘ ৪ বছর ধরে সুচিকিৎসার অভাবে ঘরে পড়ে আছেন আর সেই মানুষটিই তার চিকিৎসার টাকা থেকে সামান্য পরিমাণ হলেও নিজের দায়বদ্ধতা থেকে কিছু করার চেষ্টা মাত্র। তার এই মানবিক কাজের জন্য অনেকেই সাধুবাদ জানিয়েছেন। আশুলিয়ার শিমুলিয়া ইউপির কান্ঠাপাড়া এলাকার মীর লোকমান হোসেন এর ছেলে মীর মোঃ মুরাদ হোসেন নাজমুল।

কয়েকদিন আগেও মুরাদ নাজমুল নিজ এলাকা করোনা ভাইরাস মুক্ত রাখতে নিজ উদ্যোগে শিমুলিয়ার কান্ঠাপাড়া এলাকা লকডাউন করে দেন। এরপর প্রত্যেক বাড়িতে জীবানুনাশক স্প্রে করে দেন তিনি। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে এলাকাবাসিকে সামাজিক দূরত্ব মেনে চলতে সচেতন করছেন।

মুরাদ নাজমুল জানান, দেশের যে পরিস্থিতি এর মাঝে আমি বিগত চার বছর যাবৎ বিছানায় পড়ে আছি। চিকিৎসার জন্য সবাই আমাকে কম বেশি সাহায্য সহযোগিতা করছে। ঘরে বসে নিজেকে অনেক ধন্য মনে হয় দেশবাসী আমার পাশে আছে। প্রবাসী ভাইয়েরা পাশে আছে। তাই ভাবলাম আমি যদি এলাকার কিছু মানুষের পাশে দাঁড়াতে পারি আল্লাহ খুশি হবেন। তারাও কিছুদিন ভালোভাবে চলতে পারবে। এই মানষিকতা থেকেই এলাকার ১০টি পরিবারের জন্য ৫ কেজি চাল, ১লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি পিয়াজ, ১ কেজি লবন, আধা কেজি মুশুরের ডাল এবং ১ কেজি আটা বিতরণ করেছি।

মুরাদ নাজমুল একসময় আর দশটা মানুষের মত স্বাভাবিকভাবে চলতে ফিরতে পারতেন। কিন্তু একটা দূর্ঘটনা তার সেই স্বাভাবিকতা শেষ করে দিয়েছে। দূর্ঘটনায় তার মেরুদন্ডে প্রচন্ড আঘাতপ্রাপ্ত হয়ে এখন সয্যাসায়ী। স্বাভাবিক জীবনে ফিরে আসতে হয়ত তাকে অনেক দিন থাকতে হবে এ অবস্থাতেই।

২০১৬ সালে সাভারের আশুলিয়ার নলাম-শিমুলিয়া আঞ্চলিক সড়কে মোটরসাইকেল দূর্ঘটনায় তার মেরুদন্ডের হাড় ভেঙ্গে (স্পাইনাল কড) ঘাঁ এর সৃষ্টি হয়েছে। রাজধানীর পঙ্গু হাসপাতাল, সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক হাসপাতাল এবং শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে চিকিৎসা করিয়েছেন। এরই মধ্যে গ্রামের বাড়ি থেকে জমিজমা বিক্রির ও জমানো টাকা শেষ হয়েছে চিকিৎসা করাতে গিয়ে। সংসার জীবনে তার বাবা-মা, স্ত্রী ও ৫ বছরের একটি মেয়ে রয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

বেঁচে থাকার গল্প -এর সর্বশেষ