Bahumatrik :: বহুমাত্রিক
 
২৮ শ্রাবণ ১৪২৭, বুধবার ১২ আগস্ট ২০২০, ৮:৫৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

‘আম্ফান’ স্থল নিম্নচাপে পরিণত : ৪ সমুদ্রবন্দরে সংকেত পরিবর্তন


২১ মে ২০২০ বৃহস্পতিবার, ১১:৫৫  এএম

বহুমাত্রিক ডেস্ক


‘আম্ফান’ স্থল নিম্নচাপে পরিণত : ৪ সমুদ্রবন্দরে সংকেত পরিবর্তন

ঘূর্ণিঝড় ‘আম্ফান’ তাণ্ডব চালিয়ে গভীর স্থল নিম্নচাপ আকার ধারণ করেছে। অপরদিকে চার সমুদ্রবন্দরে সংকেত পরিবর্তন করা হয়েছে।বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিয়ে আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বিজ্ঞপ্তি-৩৮ এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, ঝিনাইদহ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় আম্ফান আরও উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে গভীর স্থল নিম্নচাপ আকারে বৃহস্পতিবার সকাল ৯টায় রাজশাহী-পাবনা অঞ্চলে অবস্থান করছিল। এটি আরও উত্তর-উত্তরপূর্ব দিয়ে অগ্রসর হয়ে বৃষ্টি ঝরিয়ে ক্রমাগত দুর্বল হতে পারে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। সাগর উত্তাল রয়েছে।

এতে আরও বলা হয়,মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া চট্টগ্রাম ও কক্সবাজার ৯ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এর আগে প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় আম্ফানে আঘাতে বাংলাদেশের উপকূলের বেশ কিছু এলাকা লণ্ডভণ্ড হয়েছে। জলোচ্ছ্বাস ও বাধ ভেঙে নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। উপকূলীয় জেলাগুলোতে ঝড়ের তীব্রতা খুব বেশি না হলেও অন্তত ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।