Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

হাদিস নিয়ে বিতর্ক : আযানরত মোয়াজ্জিনকে বেধড়ক মারধর

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ০২:২৯, ১৯ জুন ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

হাদিস নিয়ে বিতর্ক : আযানরত মোয়াজ্জিনকে বেধড়ক মারধর

ছবি: বহুমাত্রিক.কম

নওগাঁ : নওগাঁর বদলগাছীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মসজিদের মোয়াজ্জেমকে আযান দেয়ার সময় পিটিয়ে গুরুতর আহত করার ঘটনা ঘটেছে। বর্তমানে আহত মোয়াজ্জেম নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

জানা যায়, গত ১৪ জুন বুধবার সকালে উপজেলার বালুভরা ইউপির আরচা গ্রামের জামে মসজিদের মোয়াজ্জেম আব্দুস সামাদ এর সাথে একই গ্রামের দুলাল হোসেনের ছেলে সাগর (২০) এর হাদিস কোরানের আলোচনা নিয়ে কথা কাটাকাটি হয়। পরে এ বিষয়টি নিয়ে দুলালের স্ত্রী সাহেরা ও মোয়াজ্জেম আব্দুস সামাদের মধ্যে আবারও ঝগড়া বাঁধে।

এর এক পর্যায়ে আব্দুস সামাদ সাহেরার উপর চড়াও হয়। মোয়াজ্জেম আব্দুস সামাদ বাড়ী চলে যায় গিয়ে যোহর নামাজের আযান দেয়ার জন্য মসজিদে যান। আযান দেয়া শেষ হতে না হতেই পিছন থেকে দুলালের ছেলে সাগর ও তার মা সাহেরা বেগম এলোপাতাড়িভাবে তাকে মারধর শুরু করে। এসময় মোয়াজ্জেম আব্দুস সামাদের মুখে কিলঘুষি মারায় উপরের সারির একটি দাঁত ভেঙ্গে যায় ও দাড়ী ধরে টানাটানি করেন।

এসময় আশপাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে বদলগাছী হাসপাতালে ভর্তি করে দেয়। ওইদিন রাত ১০টায় আব্দুস সামাদের অবস্থার অবনতি ঘটলে কর্মরত ডাক্তার নওগাঁ সদর হাসপাতালে নেয়ার পরামর্শ দেন।

এ ব্যাপারে শুত্রুবার আহত আব্দুস সামাদের জামাই উজ্জল হোসেন বাদী হয়ে ৩ জন কে আসামী করে বদলগাছী থানায় একটি মামলা দায়ের করে। আসামিরা হলেন করিনার ছেলে দুলাল(৪১) দুলালের ছেলে সাগর হোসেন(২০) পানা সাত্তারের ছেলে বাবু (৩২)। মামলার তদন্ত কারী কর্মকর্তা মোঃ আকারুল করিম বলেন, আযান দেয়ার সময় এ ভাবে মারধর করা ঠিক হয়নি। এ বিষয়ে থানায় একটি মামলা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer