Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

ব্রিজ যেন মরণ ফাঁদ

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া প্রতিনিধি

প্রকাশিত: ০১:০৫, ২৩ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ব্রিজ যেন মরণ ফাঁদ

বরিশাল : বরিশালের আগৈলঝাড়া উপজেলার একটি ব্রিজের ঢালাই ভেঙ্গে যাওয়ায় এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রতিদিন ওই ব্রিজ দিয়ে শত শত কোমলমতি শিশু শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে গিয়ে ছোট বড় দূর্ঘটনার শিকার হচ্ছেন। অথচ ব্রিজটি মেরামতের জন্য সংশ্লিষ্ট দপ্তরের কোন মাথাব্যথা নেই।

সূত্রমতে, আগৈলঝাড়া উপজেলার গৈলা মডেল ইউনিয়নের রথখোলা-ভদ্রপাড়া-তালের বাজার সড়কের বরইতলা বাজার সংলগ্ন ব্রিজের ঢালাই ভেঙ্গে পরায় ওই ব্রিজ দিয়ে দীর্ঘদিন থেকে ছোটবড় যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয়রা বিকল্প হিসেবে ব্রিজের ওপর কাঠ বিছিয়ে চলাচল করলেও গৈলা নোনাপুকুরপাড় সরকারী প্রথামিক বিদ্যালয়ের ছোট ছোট কোমলমতি শিক্ষার্থীরা ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে যাতায়াত করতে গিয়ে প্রায়ই ছোট বড় দূর্ঘটনার শিকার হচ্ছে। বর্তমানে ব্রিজটির অবস্থা খুবই শোচনীয়।

ওই ব্রিজ দিয়ে প্রতিদিন ভদ্রপাড়া, মোল্লাপাড়া, নাঘার, চাপাচুপা, দীঘিবালিসহ রত্নপুর ইউনিয়নের অধিকাংশ গ্রামের কয়েক হাজার মানুষ যাতায়াত করে। ভূক্তভোগী গ্রামবাসী জরুরীভিত্তিতে মরণ ফাঁদে পরিণত হওয়া ব্রিজটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট এলজিইডি বিভাগের উধ্বর্তন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামণা করেছেন।

এব্যাপারে উপজেলা প্রকৌশলী রাজকুমার গাইনের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমাদের জানা আছে। কর্তৃপক্ষের সাথে আলোচনা করে জরুরি ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer