Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বদলগাছীতে মাদকের গডফাদাররা ধরা ছোয়ার বাইরে

বদলগাছী প্রতিনিধি

প্রকাশিত: ০১:১২, ১১ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বদলগাছীতে মাদকের গডফাদাররা ধরা ছোয়ার বাইরে

নওগাঁ : নওগাঁর বদলগাছীতে আনাছে কানাছে মাদকের রমরমা ব্যবসা জমে উঠেছে। ধবংসের পথে যুব সমাজ। উপজেলার ৮টি ইউনিয়নের বিভিন্ন হাট বাজার গ্রাম-গঞ্জ সহ সর্বত্রই হাত বাড়ালেই পাওয়া যাচ্ছে মাদক।

মাদকের প্রাপ্তি সহজ লভ্য হওয়ায় যুব সমাজ সহ বিভিন্ন বয়সের লোকজন অধিক হারে নেশাগ্রস্থ হয়ে তাদের অজান্তেই ধ্বংসের পথে ধাবিত হচ্ছে বলে উপজেলার সচেতন মহলের একাধীক সুত্রে জানা গেছে।

উপজেলা কতিপয় চিহ্নিত বড় মহাজন মাদক ব্যবসায়ীরা ধামুরহাট উপজেলার পাগলা দেওয়ান, ফার্সিপাড়া, এবং সাপাহার উপজেলার বস্তাবর, শিমলতলী সহ বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে ভারত থেকে হিরোইন ফেন্সীডিল, গাঁজা, প্যাথেডিন সহ বিভিন্ন মাদকদ্রব্য উপজেলার জাবারীপুর-গোবরচাঁপাহাট, এবং মহাদেবপুর উপজেলার মাতাজীহাট হয়ে বদলগাছীতে এনে তাদের শেল্টারে রাখে।

পরে তা গোবরচাঁপা, পাহাড়পুর, মিঠাপুর, সাগরপুর, ভান্ডারপুর, কোলা, দ্বীপগঞ্জ, বালুভরা, কোমারপুর, পারসোমবাড়ীহাট ও বদলগাছী সদর সহ গ্রামগঞ্জে খুচরা মাদক বিক্রেতাদের নিকট সরবরাহ করে থাকে। পরে তা খুচরা মাদক বিক্রেতারা হাট-বাজার গ্রাম-গঞ্জ সহ বিভিন্ন স্থানে যুব সমাজ সহ বিভিন্ন বয়সীদের কাছে বিক্রি করে।

কোলা ইউপির চকতাহের গ্রামের মজিদুল ইসলাম এর ছেলে ছাইদুল ইসলাম,তাছেরের ছেলে মিল্টন, আক্কেলপুর উপজেলার হাস্তবসন্তপুর গ্রামের হাসানের ছেলে আলতাফ হোসেন, হিরোইন বিত্রিুর করে আসছিল গত ১৭জানুয়ারী রাতে ইয়াবা টাবলেট বিত্রিুর দায়ে আটক করে বদলগাছী থানার পুলিশ। এব্যাপারে বদলগাছী থানায় মামলা দায়ের করা হয়েছে।

বদলগাছী থানা পুলিশ ইতিপূর্বে হিরোইন, গাঁজা,ইয়াবা টাবলেট সহ কিছু মাদক বিত্রেুতা ও সেবন কারীকে আটক করে ভ্রাম্যমান আদালতে ১৫ দিন থেকে ৩মাস প্রযর্ন্ত সাজা প্রদান করেন। কারা ভোগের পর ছাড়া পেয়ে তারা পুনরায় নির্বিঘেœ হিরোইন বিক্রি করে আসছে। কিছুদিন পৃর্বে উপজেলার পাহারপুর মালঞা গ্রামের মৃত মুন্টুর,রিয়াজ উদ্দীনের ছেলে মজিদুল ,আবু বক্করের ছেলে তারাজুল ইসলাম, বদলগাছী সদর ইউপির চাংলা গ্রামের মৃত মফিজ উদ্দীনের ছেলে মোতালেব হোসেনকে আটক করে ভ্রাম্যমান আদালতে তিন মাসের সাজা প্রদান করে। জেল থেকে ছাড়া পেয়ে আবার মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে বলে গ্রামবাসীর ভাষ্যে জানা গেছে।

এছাড়া উপজেলার আধাই পুর ইউপির বৈকুন্ঠপুর গ্রামের মৃত শরিফ উদ্দীনের ছেলে মোঃ ভুট্টু এবং তার ছেলে শামীম আহম্মেদকে ২ মাস আগে ২ কেজি গাঁজা সহ পুলিশ আটক করে। গত ৭ জানুয়ারি উপজেলার ভঞকল গ্রামে মাদক ব্যাবসায়ী মোতালেব হোসেনকে আটক করতে গিয়ে র‌্যাব মাদক ব্যাবসায়ীর হামলায় র‌্যাব সদস্য আহত হয় পরে র‌্যাব গুলি করলে ঐ গ্রামের লাবলী নামে এক গৃহ বধু পায়ে গুলি বৃদ্ধ হয়।

২১ জানুয়ারি উপজেলার হলুদবিহার গ্রামের মাদক ব্যাবসায়ী রনির বাড়ীতে ডিবি পুলিশ পরিচয়ে ২ জন মাদক সেবি টাকা ভাগাভাগি নিয়ে রনিকে মার পিট শুরু করে গ্রাম বাসী এঘটনায় ভুয়া ২ডিবি পুলিশকে আটক করে থানা পুলিশের নিকট সোপর্দ করে। গত ১৫ জানুয়ারী উপজেলার মথুরাপুর ইউপির মিশনপাড়া গ্রামের শুকুর ওরাও এর এর ছেলে কর্মা পাহান মাদকের টাকা পরিশোধ করা নিয়ে দন্দে করর্মা ওরাওকে হত্যা করা হয় গত ৩ জানুয়ারি উপজেলার আরচা গ্রামে পরিত্যক্ত আবস্তায় একটি প্রাইভেট কার থেকে ৪ কেজি গাঁজা উদ্ধার থানা পুলিশ।

এলাকার বিভিন্ন স্থানে প্রকাশ্যে মাদক বেচাকিনা চলছে প্রতিকারে কোন প্রদেক্ষেপ নেই। উপজেলার সচেতন মহল জানায় থানা পুলিশ মাঝে মধ্যে খুচরা মাদক বিক্রেতাদের আটক করে নিয়মিত মামলা সহ ভ্রাম্যমান আদালতে লঘু শাস্তির ব্যবস্থা করলেও মহাজন মাদক ব্যবসায়ীরা বরাবরই থেকে যাচ্ছে ধরা ছোঁয়ার বাহিরে। ফলে মাদকের মরন ছোবলে যুব সমাজ আজ ধ্বংসের পথে ধাবিত হচ্ছে। পরিস্থিতিতে উপজেলার অভিভাবকেরা তাদের সন্তানদের নিয়ে হতাশ হয়ে পরছে।

বদলগাছী থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন সঙ্গে কথা বললে তিনি জানান মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে এবং অনেক মাদক বিক্রেতা সেবনকারীদের আটক করে আইনের আওতায় আনা হয়েছে এবং অভিযান অব্যাহত থাকবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer