Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

প্রাণীর প্রতি ভালোবাসা মানুষকে সৎ করে : স্থপতি ইয়াফেস ওসমান

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু

প্রকাশিত: ০১:৫৪, ১০ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

প্রাণীর প্রতি ভালোবাসা মানুষকে সৎ করে : স্থপতি ইয়াফেস ওসমান

বাকৃবি : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, প্রাণীর প্রতি ভালোবাসা একজন মানুষকে সৎ মানুষ হিসেবে তৈরী করতে সহায়তা করে।

বৃহস্পতিবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে স্নাতক ২০১১-২০১২ শিক্ষাবর্ষের বি এসসি এ এইচ(অনার্স) ৪৮ তম ব্যাচের গ্র্যাজুয়েটদের স্নাতক শিক্ষা সমাপনী উৎসব অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে এ বক্তব্য রাখেন।

ডিন, পশুপালন অনুষদ ও প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর কৃষি বিশ্ববিদ্যালয়ের ড. মোঃ জসিমউদ্দিন খানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে অনুষ্ঠিত উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. তালুকদার নুরুন্নাহার এবং প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর।

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট এর মহা-পরিচালক ড. তালুকদার নুরুন্নাহার বলেন, কৃষি ক্ষেত্রে দেশে আজ বৈপ্লবিক পরিবর্তণ সাধিত হয়েছে। বর্তমান সরকারের পরিকল্পনা একটি বাড়ী-একটি খামার প্রকল্পের সঠিক বাস্তবায়নে কৃষির সাথে প্রাণীসম্পদের গুরুত্ব অপরিসীম। সরকারের দিন বদলের সনদ বাস্তবায়নে ২০২১ সালের মধ্যে জনগণের পুষ্টি চাহিদা মেটানোসহ আত্মকর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র বিমোচন ও নারীর ক্ষমতায়ন নিশ্চিত করা সম্ভব প্রাণী সম্পদের উন্নয়নের মাধ্যমে। এ জন্য সর্বদা পশুপালন গ্রাজুয়েটদেরও প্রস্তুত থাকতে হবে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর বলেন, আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জণ করেছি। দেশ আজ খাদ্য ও পুষ্টি নিরাপত্তার দিকে এগিয়ে যাচ্ছে। খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করার জন্য নতুন নতুন প্রযুক্তি খামারীদের মাঝে পৌঁছে দিতে পশুপালন গ্রাজুয়েটদের ভ’মিকা খুবই গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে শুভেচ্ছাবক্তব্য রাখেন, স্নাতক শিক্ষা সমাপনী উৎসব উদ্যাপন কমিটি-২০১৭ এর আহ্বায়ক প্রফেসর ড. মোঃ নুরুল ইসলাম, ছাত্র প্রতিনিধি অনুষদীয় ছাত্র সমিতির ভিপি কৃষিবিদ ইফতেখার সুমন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্নাতক শিক্ষা সমাপনী উৎসব উদ্যাপন কমিটি-২০১৭ এর সদস্য-সচিব ড. মোঃ মুনরি হোসেন।

বিশ্ববিদ্যালয়ে প্রথম এ ধরনের অনুষ্ঠান ‘স্নাতক শিক্ষা সমাপনী উৎসব’ অনুষ্ঠানে ২০১১-২০১২ শিক্ষাবর্ষের বি এসসি এ এইচ(অনার্স) ৪৮ তম ব্যাচের গ্র্যাজুয়েটসহ শিক্ষক-শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ অংশগ্রহণ করে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে স্নাতক ২০১১-২০১২ শিক্ষাবর্ষের বি এসসি এ এইচ(অনার্স) ৪৮ তম ব্যাচের গ্র্যাজুয়েটদের স্নাতক শিক্ষা সমাপনী উৎসব

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer