Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

প্রথমবারের মত অনুষ্ঠিত টার্কি উদ্যোক্তা সমাবেশ

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৪৯, ৩ ফেব্রুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

প্রথমবারের মত অনুষ্ঠিত টার্কি উদ্যোক্তা সমাবেশ

ছবি : বহুমাত্রিক.কম

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে খুলনায় অনুষ্ঠিত হয়ে গেল দেশের প্রথম টার্কি উদ্যোক্তা সমাবেশ। সেই সাথে খুলনা বিভাগীয় খামারীদের মিলন মেলা।

শুক্রবার সকাল থেকেই দিনব্যাপী খুলনার হরিণটানা রিয়া বাজার মীর মসজিদ এলাকায় সুন্দরবন এগ্রো এর সার্বিক সহযোগীতায় ও তত্বাবধানে এবং রাফসান এগ্রো ও সল্টি সয়েল এগ্রো এর আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

টার্কি বার্ডস এ্যাসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী শাহিন হাওলাদার এর সভাপতিত্বে ও অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক, টার্কি বার্ডস এ্যাসোসিয়েশনের সহ-সভাপতি সফল উদ্যোক্তা শাকিল মাহমুদ এর নেতৃত্বে এ সমাবেশ ও খামারীদের মিলন মেলা অনুষ্ঠিত হয়।

সমাবেশে ও মিলন মেলায় অংশগ্রহণ করেন খুলনাসহ পার্শ্ববর্তী কয়েকটি জেলার টার্কি খামারিরা। এছাড়া ঢাকা ও সিরাজগঞ্জ থেকে অতিথিরা অনুষ্ঠানে যোগদান করেন। অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ও বিশিষ্ট টার্কি উদ্যোক্তা শাকিল মাহমুদের নেতৃত্ব খুলনার দুই তরুন টার্কি খামারির রাজন তানভির ও রাজিব আনোয়ার (বাবু) পরিশ্রমে অনুষ্ঠানটি সফলভাবে সমাপ্ত করা হয়।

অনুষ্ঠানে টার্কি শিল্পোন্নয়নে করণীয়, টার্কির ভোক্তা তৈরী, নুতন খামারি তৈরী, বাজারজাত করণ সহ অনেক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়।

আলোচকরা বলেন, এ দেশে টার্কি শিল্পের অপার সম্ভাবনা রয়েছে। যেহেতু টার্কির মাংস মানব দেহের জন্য খুবই উপকারী। তাছাড়া ইতিমধ্যেই এ মাংসের অনেক চাহিদা সৃষ্টি হয়েছে। আলোচকরা এসময় এ শিল্পের আরো পরিচিতির জন্য প্রত্যেক জেলায় এধরণের অনুষ্ঠান করার আহবান জানান।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer