Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ২৯ ১৪৩০, রোববার ১৪ এপ্রিল ২০২৪

সিন্ডিকেট মোকাবিলা করেই কাজ করব: কৃষিমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৪৪, ১৪ জানুয়ারি ২০২৪

প্রিন্ট:

সিন্ডিকেট মোকাবিলা করেই কাজ করব: কৃষিমন্ত্রী

ছবি- সংগৃহীত

নবনিযুক্ত কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ বলেছেন, জলবায়ু পরিবর্তনের কারণে কৃষির ওপর নেতিবাচক প্রভাব পড়ে থাকে। চলমান শৈত্যপ্রবাহে কৃষির ওপর যাতে ক্ষতিকর প্রভাব না পড়ে তার জন্য করণীয় নির্ধারণ করা হচ্ছে।

রোববার সকাল সোয়া ১০টায় সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয় ও সংস্থার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তনের অভিঘাত কৃষিতেও পড়ছে। কৃষিতে এর নেতিবাচক প্রভাব মোকাবিলায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

দেশে চলমান শৈত্যপ্রবাহ কৃষিতেও প্রভাব ফেলছে উল্লেখ করে আব্দুস শহীদ বলেন, ‘চলমান শৈত্যপ্রবাহে কৃষির ওপর যাতে আরও বেশি ক্ষতিকর প্রভাব না পড়ে তার জন্য করণীয় নির্ধারণ করা হচ্ছে। কর্মকর্তাদের অভিজ্ঞতা এবং পরামর্শ নিয়ে কৃষির উন্নয়নে কাজ করে যাব। চ্যালেঞ্জ মোকাবিলা করেই এগিয়ে যাব আমরা।’

তিনি বলেন, ‘চাহিদা এবং সরবরাহ অনুসারে কৃষির উৎপাদন বাড়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হবে। সরবরাহ চেইনের সিন্ডিকেট মোকাবিলা করেই আমরা কাজ করব।’

উল্লেখ্য, মন্ত্রিসভার সদস্যরা আজ প্রথম অফিস করছেন। তারা নিজ নিজ মন্ত্রণালয়ের দায়িত্ব বুঝে নেয়ার পাশাপাশি সবার সঙ্গে পরিচিত হন। মন্ত্রিসভার নতুন সদস্যদের বরণে প্রস্তুতি নিয়ে রাখে স্ব স্ব মন্ত্রণালয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer