Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

কালবৈশাখীর তান্ডবে খোলা আকাশের নীচে পরীক্ষা দিল শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৬, ২৬ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কালবৈশাখীর তান্ডবে খোলা আকাশের নীচে পরীক্ষা দিল শিক্ষার্থীরা

ছবি : বহুমাত্রিক.কম

গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈরে একটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাখোলা আকাশের নীচে বসেই পরীক্ষা দিল।

ঘটনাটি ঘটেছে উপজেলার জালুয়াভিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের। মঙ্গলবারের রাতে কালবৈশাখী ঝড়ে প্রতিষ্ঠানের ভবন বিধ্বস্ত হয়ে যাওয়ার ফলেই খোলা আকাশের নীচে বসে পরীক্ষা গ্রহণ করা হয়।

জালুয়াভিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার জাহিদ বলেন, মঙ্গলবার রাত ৮টা ১৫ মিনিটের কালবৈশাখী ঝড়ে বিদ্যালয়টির টিনের চালা উড়ে যায়। অফিস কক্ষের প্রয়োজনীয় কাগজপত্রাদি নষ্ট হয়ে গেছে।

কালিয়াকৈর উপজেলাল মধ্যপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জালুয়াভিটি এলাকায় অবস্থিত ওই বিদ্যালয়টিতে গিয়ে দেখা যায়, বিদ্যালয়টির টিনের চালা কালবৈশাখী ঝড়ে উড়ে গেছে। বিদ্যালয়ের অফিস কক্ষে গাছের গুড়ি পড়ে আছে। মেঝেতে পানি জমে আছে। এলোমেলো ভাবে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বিদ্যালয়ের কাগজপত্রাদি। ফলে নিরুপায় হয়েই খোলা আকাশের নিচে পরীক্ষা গ্রহণ করেন স্কুল কর্তৃপক্ষ।

কথা হয় জালুয়াভিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার জাহিদ এর সাথে। তিনি জানান, রাতের কালবৈশাখী ঝড়ে স্কুলের টিনের চালা উড়ে গিয়ে এবং কক্ষে গাছের গুড়ি পড়ে। এছাড়া অফিস কক্ষ সহ অন্যান্য কক্ষে পানি জমে রয়েছে। এছাড়া এখন ছাত্র-ছাত্রীদের ১ম সাময়িক পরীক্ষা চলছে।
ঝড়ের কারণে বিদ্যালয়ের শ্রেণী কক্ষে শিক্ষার্থীদের বসার মত কোন উপায় নেই। তাই এক প্রকার বাধ্য হয়েই খোলা আকাশের নিচে ছাত্র-ছাত্রীদের পরীক্ষা কার্যক্রম চালিয়ে যেতে হচ্ছে। এরই মধ্যে বিষয়টি উপজেলা শিক্ষা অফিসার মহোদয়কে জানানো হয়েছে। তবে বিষয়টি অতি দ্রুত সমাধানের দাবী জানান তিনি।

এদিকে, কালবৈশাখী ঝড়ের ফলে স্কুলের পরীক্ষা কার্যক্রম খোলা আকাশের নীচে চলছে এমন খবরে উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মো. আলমগীর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
কালিয়াকৈর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো: আলমগীর হোসেন বলেন, খবর পেয়ে আমি সরেজমিনে বিদ্যালয়টি পরিদর্শন করেছি। বিদ্যালয়টি কাল বৈশাখী ঝড়ে লন্ড ভন্ড হয়ে গেছে। ভবনের ভিতরে বসার কোন ব্যবস্থা নেই। ছাত্র-ছাত্রীদের পরীক্ষা নেয়া হচ্ছে খোলা আকাশের নিচে। যা অনেক কষ্টের ব্যাপার কোমলমতি ছাত্র-ছাত্রীদের জন্য।

তিনি আরো বলেন, বিদ্যালয়টির ভবন যাতে অতি দ্রুত মেরামত করা হয় সেজন্য প্রশাসনের নিকট সুপারিশ করা হবে। যাতে করে ছাত্র-ছাত্রীদের আর খোলা আকাশের নিচে পরীক্ষা দিতে না হয়

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer