Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৮ ১৪৩১, শুক্রবার ০৩ মে ২০২৪

স্বীকৃতির পেছনের মানুষদের কৃতিত্ব দিলেন সৈয়দ বেলাল

এস এম জামাল, কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ০২:২৮, ৬ সেপ্টেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

স্বীকৃতির পেছনের মানুষদের কৃতিত্ব দিলেন সৈয়দ বেলাল

ছবি-বহুমাত্রিক.কম

কুষ্টিয়া : কুষ্টিয়ার বিদায়ী জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন। দায়িত্ব পালন করেছেন চার বছর। তাঁর মেয়াদে কুষ্টিয়া উন্নয়নের নানা সূচকে, বিশেষ করে তথ্য প্রযুক্তিতে, সুশাসন নিশ্চিতে যুগান্তকারী পরিবতন আসে।

কুষ্টিয়ার এই উন্নয়ন ও সুশাসনের স্থানীয় ও জাতীয় স্বীকৃতিও মিলেছে। জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালনে সাফল্যের স্বাক্ষর রাখায় পর পর তিন বার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার লাভ করেন সৈয়দ বেলাল হোসেন।

সম্প্রতি তিনি বদলি হয়েছেন। চার বছর দায়িত্ব পালন করতে গিয়ে স্থানীয় জনগোষ্ঠীর সাথে তাঁর গড়ে উঠা নিবিড় সম্পর্ক প্রশংসিতও হয়েছে বিভিন্ন মহলে। বিদায়ের প্রাক্কালে কুষ্টিয়া প্রেস ক্লাব সৈয়দ বেলাল হোসেনকে প্রদান করে বিদায়ী সংবর্ধনা।

তাই হয়তো অনুষ্ঠানে বক্তব্য দিয়ে গিয়ে আপ্লুত হয়ে পড়েন সংবর্ধিত অতিথি সৈয়দ বেলাল হোসেন। দেশসেরা জেলা প্রশাসক হিসেবে সম্মানিত হওয়ায় তিনি এই গৌরবের অংশীদার হিসেবে স্থানীয় জনগোষ্ঠিকেও স্থান দিতে চান।

জাতীয় স্বীকৃতি লাভের পেছনের মানুষ হিসেবে স্থানীয় রাজনীতিবিদ, ব্যবসায়ী, সাংবাদিকসহ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সেই কৃতিত্ব দিতে চান সৈয়দ বেলাল।

তিনি বলেন, আমার স্বীকৃতির পেছনে যারা নিরন্তর পরিশ্রম করেছেন তারাই আজ আমাকে সংবর্ধনা দিচ্ছেন। আপনারা যেভাবে আমাকে সম্মান দেখালেন এটা আমি মৃত্যুর আগ পর্যন্ত মনে রাখবো।

কুষ্টিয়ায় কাজ করার অভিজ্ঞতার কথা তুলে ধরে সৈয়দ বেলাল বলেন, এই জেলার ২২ লাখ মানুষের জন্য নিরন্তর কাজ করা চেষ্টা করেছি। বিভিন্ন সরকারি দপ্তরে জনগণ ভোগান্তির শিকার হতো সেসব দপ্তর চিহ্নিত করে জেলার রাজনীতিবিদদের সাথে সমন্বয় করে সেসব প্রতিষ্ঠানকে দুর্নীতিমুক্ত করেছি। এক্ষেত্রে তথ্য উপাত্ত দিয়ে সহায়তা করেছে সাংবাদিকরা। আর এই কুষ্টিয়া সাংবাদিক সমাজকেও আমি কখনো ভুলব না।

সোমবার সন্ধ্যায় কুষ্টিয়া পৌরসভা অডিটোরিয়ামে কুষ্টিয়া প্রেস ক্লাবের আয়োজনে তার বিদায় উপলক্ষে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, জিপি অ্যাডভোকেট আসম আক্তারুজ্জামান মাসুম, শহর আওয়ামীলীগের সভাপতি তাইজাল আলী খান, জেলা প্রশাসক পত্মী রেহেনা সুলতানা, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক সোহেল রানা, সাংবাদিক শরীফ বিশ্বাস ও সিরাজ প্রামানিক।

অনুষ্ঠানে সদর উদ্দিন খান বলেন, এই জেলা প্রশাসকের জন্য জেলাবাসী গর্বিত। জেলাবাসীর জন্য তিনি নিরলসভাবে পরিশ্রম করেছেন। এই কুষ্টিয়ার ২২ লাখ মানুষকে শান্তিতে বসবাসের জায়গায় রুপান্তরিত করেছেন।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজগর আলী বলেন, কুষ্টিয়া এই জেলা প্রশাসককে আমি ‘ডিসি বাহাদুর’ বলতাম। তিনি রাজনীতিবিদদের সাথে প্রশাসনের সমন্বয়সাধন করে এই কুষ্টিয়ার উন্নয়নে অনেক কাজ করে গেছেন।

জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন বলেন, যোগ্য জেলা প্রশাসকের নেতৃত্বে এই কুষ্টিয়ার বিভিন্ন অফিস আদালত দূর্নীতিমুক্ত হয়েছে।

প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক শরীফ বিশ্বাস বলেন, পাসপোর্ট অফিস, রেজিষ্ট্রি অফিস, ভুমি অফিসের মধ্যে সব থেকে বেশি দুর্নীতি হয়ে থাকে। কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন যোগদানের পর থেকে এসব দুর্নীতিগ্রস্ত প্রতিষ্ঠানে একের পর এক অভিযান চালিয়ে সেসব দুর্নীতির মুলোৎপাটন করেছেন।

প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন সাগরের সঞ্চালনায় এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুজিব উল ফেরদৌস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু হেনা মুস্তাফা কামাল, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ হাবীবুর রহমান, জেলা সিনিয়র তথ্য অফিসার মোঃ তৌহিদুজ্জামান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চৌধুরী মুর্শেদ আলম মধু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা খোদেজা খাতুন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) হাফিজ আল আসাদ, প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুকুল খসরুসহ প্রেস ক্লাবের নেতৃবন্দ, দৌলতপুর উপজেলা প্রেস ক্লাবের সভাপকি আবুল কালাম আজাদ, খোকসা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রবীণসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer