Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ২ ১৪৩১, শুক্রবার ১৭ মে ২০২৪

রাঙামাটিতে বজ্রপাতে ৩ জনের মৃত্যু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৯, ২ মে ২০২৪

আপডেট: ১৭:০০, ২ মে ২০২৪

প্রিন্ট:

রাঙামাটিতে বজ্রপাতে ৩ জনের মৃত্যু

ছবি: সংগৃহীত

রাঙামাটিতে বজ্রপাতে ২ নারীসহ তিন জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৭ জন। এছাড়া মারা গেছে একটি গরু। বৃহস্পতিবার সকালে জেলার সদর উপজেলা ও বাঘাইছড়িতে বজ্রপাতে পৃথক স্থানে এই মৃত্যুর ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, এদিন সকাল সাড়ে ৮টার দিকে রাঙামাটি সদরের সিলেটিপাড়া নামক এলাকায় কাপ্তাই হ্রদে বড়শি দিয়ে মাছ ধরার সময় বজ্রপাত হলে নজির আহম্মদ (৫০) নামে একজন গুরুতর আহত হন। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে রাঙামাটি সদর জেনারেল হাসপাতাল নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। হাসপাতালের আবাসিক চিকিৎসক শওকত আকবর খান বিষয়টি নিশ্চিত করেন।

পৃথক ঘটনায় সাজেকের বেটলিং মৌজার লংথিয়ানপাড়ায় তোনিবালা ত্রিপুরা (৩৭) নামে আরেক নারীর মৃত্যু হয়েছে। সকালে জেলার বাঘাইছড়ি উপজেলার রুপকারী ইউনিয়নের বড়াদম গ্রামে মাঠে গরু আনতে গেলে বজ্রপাতে বাহারজান (৫৭) নামে এক নারী নিহত হন।  

এ সময় একই এলাকার স্বপন চাকমার দোকানে বসা অবস্থায় বজ্রপাতে ৭জন আহত হন। তারা হলেন- তরুণ চাকমা (৪৫), তৃণা চাকমা (৩৬), রবীন্দ্রনাথ চাকমা (৬২), সুষম লাল চাকমা (৪৮), অক্ষয় মণি চাকমা (৩৬), পাত্থর চাকমা (৫২) ও অমর জ্যোতি চাকমা(৪৫)। আহতরা বর্তমানে বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। 

এছাড়া ওই উপজেলার বটতলী গ্রামে আজিজ নামে এক ব্যক্তির একটি গরু মারা যাওয়ার খবর পাওয়া গেছে। বাঘাইছড়ি থানার ওসি ইসতিয়াক আহম্মদ এসব তথ্য নিশ্চিত করেন। 

বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার জানিয়েছেন, তার উপজেলায় বজ্রপাতে নিহতদের পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তার পদক্ষেপ নেওয়া হচ্ছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer