Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

রুপার নৌকা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চান ফরিদা

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:২৪, ২৬ আগস্ট ২০২৩

প্রিন্ট:

রুপার নৌকা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চান ফরিদা

ছবি- সংগৃহীত

যশোরের শার্শা উপজেলার শিকারপুর গ্রামের ফরিদা পারভীন ,পাঁচ বছরের বেশি সময় ধরে মাটির ব্যাংকে জমানো টাকা দিয়ে একটি রুপার নৌকা বানিয়েছেন সেই নৌকা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার হিসেবে দিতে চান।ফরিদার নৌকার কথা এখন এলাকার সাধারণ মানুষের মুখে মুখে।

শার্শা উপজেলার লক্ষনপুর ইউনিয়নের শিকারপুর গ্রামের বাসিন্দা ফরিদা পারভীন।নকশীকাঁথা শেলাই এর কাজ করেন ফরিদা।বৃদ্ধা মা রাসিদা খাতুন(৭৮) ও এক মেয়ে আলেয়া খাতুনকে নিয়ে ফরিদার সংসার।স্বামী আনিছুর রহমান দ্বিতীয় বিয়ে করে সেখানে থাকছেন।

নারিকেলবাড়িয়া ও শিকারপুর গ্রামের সীমানা নির্ধারণী বেত্রবতী নদীর পাড়ে শিকারপুর অংশে খাস জমিতে একটি ঘর বেঁধে বসবাস করছে ফরিদা।নিজের সহায় সম্পদ বলতে এটুকুই। 

স্থানীয় আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, পাঁচ বছর ধরে জমানো টাকা দিয়ে আওয়ামী লীগের দলীয় প্রতীক একটা রুপার নৌকা বানান ফরিদা। স্থানীয় আওয়ামী লীগের নেতাদের সহযোগিতায় গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি এই উপহারটি দিতে চান। 

ফরিদা বলেন,‘বঙ্গবন্ধুরে ভালোবাসি। প্রধানমন্ত্রীরে ভালোবাসি। আমি বঙ্গবন্ধুকে মনেপ্রাণে ধারণ কইরা তাঁর মেয়েরে একটা নৌকা উপহার দেব।এটার আমার জীবনের শেষ ইচ্ছা। প্রধানমন্ত্রী আমার কাম দেখে খুশি হইব,তাতেই আমি খুশি।

উপজেলা কৃষকলীগের সহসভাপতি ও স্থানীয় লক্ষনপুর ইউপি মেম্বর আলতাফ হোসেন বলেন,সহায় সম্বলহীন ফরিদা তার সংসার চালানোর পর থাকা অবশিষ্ট টাকা জমিয়ে জননেত্রী শেখ হাসিনার জন্য এই নৌকা তৈরি করেছে।এই নৌকাটি নেত্রী গ্রহন করলেই সে মহাখুশি। আমরা এলাকাবাসীও চাই নেত্রী নৌকাটি গ্রহন করবেন।

শার্শা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক গোলাম মোস্তফা বলেন,ফরিদা একজন ভূমিহীন নারী কিন্তু বঙ্গবন্ধু ভক্ত। নকশীকাঁথা সেলাই ও পরের বাড়ি গৃহাস্থলীর কাজ করে তার সংসার চলে।তার একটি স্বপ্ন ছিল প্রধানমন্ত্রীর হাতে দলীয় প্রতিক নৌকা তুলে দেবে।বিষয়টি নিয়ে আমি উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের কাছে বলেছি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer