Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২০ ১৪৩১, রোববার ০৫ মে ২০২৪

ভিটেবাড়ি রক্ষায় বৃদ্ধদম্পতির মানববন্ধন,প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩০, ৫ অক্টোবর ২০১৫

আপডেট: ১১:১৭, ৬ অক্টোবর ২০১৫

প্রিন্ট:

ভিটেবাড়ি রক্ষায় বৃদ্ধদম্পতির মানববন্ধন,প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

ছবি-বহুমাত্রিক.কম

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলায় ইউপি মেম্বারের নেতৃত্বে এক বৃদ্ধ দম্পতির ভিটেবাড়ি দখল চেষ্টার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মানববন্ধন শেষে বৃদ্ধ ওই দম্পতি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেছেন।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচিতে বৃদ্ধ দম্পতি অভিযোগ করেন, শ্রীপুরের তেলিহাটি ইউনিয়নের গোদারচালা গ্রামে স্থানীয় ইউপি মেম্বার ইকবালের নেতৃত্বে মৃত আলিম উদ্দিনের ছেলেরা দীর্ঘদিন ধরেই তাদের শেষ সম্বল ভিটেবাড়ির জমি দখলের পাঁয়তারা করছে। সম্প্রতি গ্রাম্য সালিশের মাধ্যমে সরকারি রেকর্ডীয় রাস্তা না দিয়ে তাদের ভিটেবাড়িতে প্রবেশের সম্মূখভাগের জমি ছেড়ে দিতে সিদ্ধান্ত চাপিয়ে দেয়।

প্রশাসনে অভিযোগ করার ফলে তাদের ওপর আরও বেশি মাত্রায় ওই চক্রটি চড়াও হয়েছে দাবি করে নির্যাতিত রুস্তম আলী (৯৫) বলেন, ‘ডিসি সাব-রে অভিযোগ দেওয়ায় মেম্বারের লোকেরা আমার বাড়ির সামনে বেড়া দিছে। আমারে বাড়ি হইতে বাইর অইতে দিব না।’

Human chainপ্রধানমন্ত্রীকে দেয়া স্মারকলিপিতে রুস্তম আলী অভিযোগ করে বলেন, ‘জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করলে তিনি শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অভিযোগটির বিষয়ে পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেন। পরবর্তীতে একাধিকবার ইউএনও মহোদয়ের সঙ্গে যোগাযোগ করেও অদ্যাবধি কোনো প্রতিকার মেলেনি।’

‘তিন ছেলের অকাল মৃত্যুর পর আমার স্ত্রী আক্তার বানু (৮০) ও এতিম ২ নাতীকে নিয়ে মানবেতর জীবনযাপন করছি। যোগ্য উত্তরাধিকার না থাকায় অসহায়ত্বের সুযোগ নিচ্ছেন স্থানীয় জনপ্রতিনিধি ও প্রভাবশালীরা’-যোগ করেন তিনি।

গাজীপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হোসেন স্মারকলিপি গ্রহণ করে বিষয়টি যথাযথ পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন বৃদ্ধ দম্পতিকে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer