Bahumatrik :: বহুমাত্রিক
 
২৯ অগ্রাহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার ১৩ ডিসেম্বর ২০১৮, ১:১৪ অপরাহ্ণ
Globe-Uro

বীরগঞ্জে বেতন না পেয়ে মানবেতর দিনযাপন ৪৮ নকলনবীশের


০৯ এপ্রিল ২০১৬ শনিবার, ১১:৫৬  পিএম

নাজমুল ইসলাম নয়ন, দিনাজপুর প্রতিনিধি

বহুমাত্রিক.কম


বীরগঞ্জে বেতন না পেয়ে মানবেতর দিনযাপন ৪৮ নকলনবীশের

দিনাজপুর : জেলার বীরগঞ্জে ৮ মাসের বেতন টাকা না পেয়ে ৪৮ জন নকলনবীশের পরিবার মানবেতর জীবন-যাপন করছে। বীরগঞ্জ সাব-রেজিষ্ট্রি অফিস সুত্রে জানা গেছে, উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌরসভার ১৮৭টি মৌজার জমির রেজিষ্ট্রি দলিল সমুহ বালাম বহিতে হুবহুব নকল করে রেকর্ড করার সরকারি বিধান মোতাবেক তালিকা ভূক্ত ৪৮ জন নকল নবীশ কর্মরত আছেন।

গত বছরের ১৫ সেপ্টম্বর থেকে চলতি এপ্রিল পর্যন্ত ৮ মাসে প্রত্যেকের পাওনা নিম্নে ৩৫ হাজার থেকে উর্ধ্বে ৫৫ হাজার টাকা। প্রতি মাসেই টাকা দেয়া হবে-আশায় থাকলেও ৮ মাস পেরিয়ে গেলেও বকেয়া টাকা পাচ্ছেন না তারা।

নকলনবীশেরা জানান, তাদের অনেকেই দোকানে মাসিক চুক্তিতে নিত্যপ্রয়োজনীয় পণ্য বাকীতে নিয়ে জীবন নির্বাহ করেন। এ মাস ও মাস করে দোকান মালিকও আর তাদের বোঝা বহন করতে পারছে না। অনেকে তাদের কষ্টের স্বর্ণের গহনা, টিভি, ফ্রিজ এমান কি শোওয়ার খাটও বিক্রি করে দোকানের টাকা পরিশোধ করেছেন। খরচের বকেয়া টাকা প্রদানের নির্দিষ্ট তারিখ দিতে না পারায় দোকান মালিকও আর খরচ দিচ্ছে না।

নিরুপায় নকল নবীশেরা অনেকে চরা সুদে দাদন নিয়েছে। দিন গেলেই সুদের টাকা বাড়ছে। নিকল নবীশেরা জরুরি ভিত্তিতে বকেয়া টাকা পরিশোধের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের জোর দাবি জানিয়েছেন।

বীরগঞ্জ সাব-রেজিষ্টার ও দিনাজপুর জেলা (ভারপ্রাপ্ত) রেজিষ্টার সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, প্রতি মাসে প্রতিবেদন প্রেরণ করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হচ্ছে কিন্তু অজ্ঞাত কারণে বরাদ্দ মিলছে না।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।