Bahumatrik :: বহুমাত্রিক
 
২৮ অগ্রাহায়ণ ১৪২৫, বুধবার ১২ ডিসেম্বর ২০১৮, ৭:০৮ অপরাহ্ণ
Globe-Uro

ঝিনাইদহের কেন্দ্রীয় শহীদ মিনার উদ্বোধন


২২ ফেব্রুয়ারি ২০১৬ সোমবার, ১২:৩৩  এএম

ঝিনাইদহ প্রতিনিধি

বহুমাত্রিক.কম


ঝিনাইদহের কেন্দ্রীয় শহীদ মিনার উদ্বোধন
ছবি-বহুমাত্রিক.কম

ঝিনাইদহ : ঝিনাইদহে নবনির্মিত কেন্দ্রীয় শহীদ মিনার উদ্বোধন করা হয়েছে। শনিবার শহরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডের প্রেরণা-৭১ চত্বর এর পাশে দেশের দ্বিতীয় বৃহত্তম এ শহীদ মিনারটি উদ্বোধন করা হয়।

শহীদ মিনারটি উদ্বোধন করবেন মহান একুশের গানের সুরকার শহীদ আলতাফ মাহমুদের কন্যা শাওন মাহমুদ। উদ্বোধন অনুষ্ঠানে ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রশাসক আব্দুল ওয়াহেদ জোয়ার্দ্দার, সাবেক সংসদ সদস্য নূরজাহান বেগম প্রমুখ।

উল্লেখ্য শহীদ মিনারটি ঝিনাইদহ পৌরসভার অর্থায়নে ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে নির্মিত হয়েছে। শহীদ মিনারটির উচ্চতা ৩২ ফুট, এর ব্যাসার্ধ পূর্ব-পশ্চিম-৪৭ ও উত্তর-দক্ষিণ-৫৮ফুট ২ ইঞ্চি। এটি সম্পূর্ণ পাথর দিয়ে নির্মাণ করা হয়েছে এবং চারপাশে ষ্টিল দিয়ে নিরাপত্তার জন্য বেষ্টনি দেওয়া হয়েছে। জনসাধারণের যাওয়া আসার জন্য তিনটি গেট রাখা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতেই শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সঙ্গীত পরিবেশন করেন। হাজার জনতার পদভারে প্রকম্পিত হয়ে ওঠে শহীদ মিনার অঙ্গন। ভাষা শহীদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে শহীদ মিনার চত্তরে একটি বকুল গাছ রোপণ করেন শাওন মাহমুদ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।