Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

২০ ব্যান্ড দল নিয়ে মুক্তিযুদ্ধ জাদুঘরের ‘স্বাধীনতা সঙ্গীত উৎসব’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:২৭, ৪ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

২০ ব্যান্ড দল নিয়ে মুক্তিযুদ্ধ জাদুঘরের ‘স্বাধীনতা সঙ্গীত উৎসব’

ঢাকা : মুক্তিযুদ্ধ জাদুঘরের স্থায়ী তহবিল গঠনের উদ্দেশে ২০টি ব্যান্ড-সঙ্গীত দলকে নিয়ে ৬ থেকে ৮ ফেব্রুয়ারি আয়োজিত হবে ‘স্বাধীনতা সঙ্গীত উৎসব’। ‘মাকসুদ ও ঢাকা’র উদ্যোগে তিন দিনব্যাপী আয়োজিত এ অনুষ্ঠানের সহযোগিতায় থাকবে বিকাশ।

‘মুজিব বর্ষ’ উদযাপনের অংশ হিসেবে আয়োজিত বৃহৎ এ উৎসব থেকে অর্জিত অর্থ জমা হবে মুক্তিযুদ্ধ জাদুঘরের তহবিলে। এতে সঙ্গীত পরিবেশন করবে মাকসুদ ও ঢাকা, বাংলা ফাইভ ব্যান্ড, অবন্তী সিঁথি, নোভা, মাদল, গানকবি, ওয়ারফেইজ, আভাস, রেনেসাঁ, নেমেসিস, মেঘদল, মাটি, অবস্কিউর, স্যাক্রামেন্ট, গাছ, চিৎকার, সভ্যতা, সরল, বাউল এক্সপ্রেস এবং সহজিয়া।

প্রতিদিন দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত উন্মুক্ত মঞ্চে এবং সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত মূল মিলনায়তনে সঙ্গীত পরিবেশিত হবে। উন্মুক্ত মঞ্চের প্রবেশ মূল্য ৩০০ টাকা ও মূল মিলনায়তনে প্রবেশ মূল্য ১০০০ টাকা।

বিকাশ অ্যাপের সাজেশন বক্সে ‘ফ্রিডম মিউজিক ফেস্ট’ লোগোতে ক্লিক করে খুব সহজেই টিকিট কেনা যাবে। https://www.facebook.com/lwmfreedommusicfest/ ফেসবুক পেজ থেকে কনসার্টের সময়সূচি এবং শিল্পীর বিস্তারিত তালিকা পাওয়া যাবে। মুক্তিযুক্ত জাদুঘরে স্থাপিত বিকাশের বুথে অগ্রীম টিকিট পাওয়া যাচ্ছে। আর টিকিটের পর্যাপ্ততা সাপেক্ষে উৎসবের দিনেও টিকিট সংগ্রহ করা যাবে।

এ বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, মাকসুদ ও ঢাকা ব্যান্ডের মাকসুদ, বামবা সাধারণ সম্পাদক শেখ মনিরুল আলম টিপু এবং বিকাশের চিফ মার্কেটিং অফিসার মীর নওবত আলী।

উল্লেখ্য, একাত্তরের স্মৃতি বিজড়িত লক্ষাধিক স্মারক, দলিল ও আলোকচিত্র মুক্তিযুদ্ধ জাদুঘরে সংরক্ষিত আছে। অসংখ্য মানুষের নিরন্তর প্রচেষ্টায় গড়ে ওঠা এ জাদুঘরের স্মারক সংরক্ষণ, উপস্থাপন ও বিকাশকে আরও ত্বরান্বিত করার লক্ষ্যেই আয়োজিত হতে চলেছে স্বাধীনতা সঙ্গীত উৎসব।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer