Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

সঙ্গীত পরিচালক বাসুদেব ঘোষ আর নেই

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:১১, ৩০ ডিসেম্বর ২০১৯

প্রিন্ট:

সঙ্গীত পরিচালক বাসুদেব ঘোষ আর নেই

ঢাকা :কন্ঠশিল্পী, সুরকার ও সঙ্গীত পরিচালক বাসুদেব ঘোষ আর নেই। রোববার রাত সাড়ে ১০টায় রাজধানীর বারডেম হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি নিউমোনিয়ায় ভুগছিলেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সঙ্গীত পরিচালক অমিত কর। তিনি জানান, সন্ধ্যার দিকে শ্বাস নিতে কষ্ট হলে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়েছিল।

উল্লেখ্য, তার শ্রুতিমধুর সুরে মুগ্ধ হয়ে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় অনেক কণ্ঠশিল্পী। ‘তোমার ঐ মনটাকে একটা ধুলোমাখা পথ করে দাও’, ‘তুমি হারিয়ে যাওয়ার সময় আমায় সঙ্গে নিও’, ‘আমি খুঁজে বেড়াই আমার মা’, ‘এই করে কেটে গেল ১২টি বছর’, ‘দেহ মাদল’সহ শ্রোতারা উপহার পেয়েছেন এমন অনেক হিট গান। শাশ্বত ধারার বাংলা গানের সঙ্গীত পরিচালক হিসেবে তার বেশ সুনাম রয়েছে। দেশের পাশাপাশি ওপার বাংলায়ও তিনি সমান জনপ্রিয়তা অর্জন করেছেন। ১৯৯৫ সাল থেকে বাসুদেব সঙ্গীত পরিচালনা করছেন।

তিনি দেশত্বাবোধক গান ১০০০টি করার ঘোষণা দেন। যার মধ্যে ৯০০টি গান রেকর্ড করেন। বাকি ১০০ গান হলেই তিনি গিনেজ বুক অব ওয়ার্ল্ডের দফতরে জমা দেবেন বলে জানিয়েছিলেন। তার আগেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই গুণী সঙ্গীত পরিচালক।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer