Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বাহা’র দশম দ্বি-বার্ষিক সম্মেলন শনিবার

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১৬, ১৬ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

বাহা’র দশম দ্বি-বার্ষিক সম্মেলন শনিবার

ছবি: বহুমাত্রিক.কম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) “বাংলাদেশে নিরাপদ প্রাণীজ আমিষ উৎপাদনের দৃষ্টিভঙ্গি” শীর্ষক বাংলাদেশ এনিম্যাল হাজবেন্ড্রী এসোসিয়েশনের (বাহা) দশম দ্বি-বার্ষিক সম্মেলন শনিবার অনুষ্ঠিত হবে। বাকৃবির জয়নুল আবেদীন মিলনায়তনে ওই দিন সকাল ৯ টায় সম্মেলন শুরু হবে।

বৃহস্পতিবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের এনিম্যাল হাজবেন্ড্রী অনুষদীয় সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান।

তিনি জানান, সম্মেলনের টেকনিক্যাল সেশনে ৫০ টি গবেষণা পত্র উপস্থাপন করা হবে। এরপর সম্মেলনের সুপারিশমালা এবং বাহা’র পরবর্তী কার্যনিবার্হী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, সম্মেলনের মাধ্যমে আমরা জাতির সম্মুখে উপজেলা পর্যায়ে এনিম্যাল হাজবেন্ড্রী গ্রাজুয়েটদের জন্য প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তার পদ সৃষ্টি, পশুজাত দ্রব্য উংপাদনে শুধু এনিম্যাল হাজবেন্ড্রী গ্রাজুয়েটদের নিয়োগ দেওয়া, প্রাণির উৎপাদন ও প্রাণি চিকিৎসা নামে দুটি প্রথক অধিদপ্তর গঠন, প্রাণি খাদ্যের গুনগত মান নিয়ন্ত্রন এবং সর্বোপরি প্রণিসম্পদের উন্নয়নে এনিম্যাল হাজবেন্ড্রী কাউন্সিল গঠন করার বিষয় উপস্থাপন করা হবে।

সংবাদ সম্মেলনে, বাহা’র সভাপতি সৈয়দ সাখাওয়াত হোসেন, সম্মেলনের আহ্বায়ক অধ্যাপক মো. নাজমুল হাসান, পশুপালন অনুষদীয় ডিন ড. মো. নূরুল ইসলাম, পশুপুষ্টি বিভাগের অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer