Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি বন্ধ করল ক্যানন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪১, ৭ জানুয়ারি ২০২২

প্রিন্ট:

ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি বন্ধ করল ক্যানন

ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি বন্ধ করল ক্যানন। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, ক্যানন ১ডি মার্ক থ্রি ক্যামেরাই কোম্পানির শেষ ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা।

ক্যানন জানিয়েছে, মিররলেস ক্যামেরা তৈরিতে মনোনিবেশ করার জন্যেই এই সিদ্ধান্ত। ফলে আর ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি করবে না জাপানের কোম্পানিটি।

জাপানের এই সংবাদপত্রে প্রকাশিত সাক্ষাত্কারে কোম্পানির সিইও ফুজিও মিতারাই জানিয়েছেন, ‘কয়েক বছরের মধ্যেই ডিজিটাল এসএলআর উৎপাদন কমানো হবে। এসএলআর দুনিয়ায় কোম্পানির প্রথম মডেল ইওএস-১ বাজারে এসেছিল ১৯৮৯ সালে। ২০২০ সালে বাজারে আসে কোম্পানির শেষ ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা ইওএস-১ডি মার্ক থ্রি। বাজারে এখন মিররলেস ক্যামেরার জনপ্রিয়তা বেশি। আর এই কারণেই আমরা মিররলেস ক্যামেরা উৎপাদনে মনোনিবেশ করতে চলেছি। এখনও বিদেশের বাজারে নতুন ক্যামেরাপ্রেমীদের মধ্যে এসএলআর ক্যামেরার জনপ্রিয়তা রয়েছে। এই কারণেই আমরা এসএলআর ক্যামেরা উৎপাদন এখনই বন্ধ করছি না।’ জানুয়ারিতে প্রায় ৪,৮৫,০০০ টাকা দামে বাজারে আসে ক্যানন ইওএস-১ডি মার্ক থ্রি। প্রফেশনাল ফটোগ্রাফারদের কাছে এখনও প্রথম পছন্দের ডিজিটাল এসএলআর ক্যামেরা এটাই। শুধুমাত্র ফ্ল্যাগশিপ সিরিজের ডিজিটাল এসএলআর ক্যামেরা উৎপাদন বন্ধ করবে ক্যানন।

এ বছর গুগলে সবচেয়ে বেশি যা খোঁজা হয়েছেএ বছর গুগলে সবচেয়ে বেশি যা খোঁজা হয়েছে
সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছে, মিররলেস ক্যামেরা উৎপাদনে মনোনিবেশ করার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে ক্যানন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer