Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

‘দেশের রেলওয়ের যাত্রী ও পণ্য পরিবহন আন্তর্জাতিক মানের হবে’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:১১, ১১ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

‘দেশের রেলওয়ের যাত্রী ও পণ্য পরিবহন আন্তর্জাতিক মানের হবে’

ছবি- সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ উন্নয়ন করে, সৃষ্টি করে। বিরোধী দল এই উন্নয়ন চোখে দেখে না। যারা বাসে, রেলে আগুন দিয়ে মানুষ মারে, তাদের শুধু চোখ না, তাদের মনই অন্ধকার। তারা যেনো আর ধ্বংস করতে না পারে, সে বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে। প্রধানমন্ত্রী জানান, আগামী ৩-৪ বছরের মধ্যে বাংলাদেশের রেলওয়ের যাত্রী ও পণ্য পরিবহন আন্তর্জাতিক মানের করা হবে। 

ঢাকা থেকে সরাসরি রেলে চড়ে কক্সবাজার ভ্রমণ, অনেকের কাছেই ছিল কল্পনার। আবার ছিল আকাঙ্খারও। শনিবার (সেই স্বপ্নের বাস্তবায়নের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চালু হলো চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেল যোগাযোগ। ফলে ঢাকা থেকে রেলেই যাওয়া যাবে বিশ্বের সবচেয়ে বড় সমুদ্র সৈকতের নগরী কক্সবাজার।

আধুনিক সুযোগ-সুবিধার এই রেল যোগাযোগ দেশের যোগাযোগ ব্যবস্থায় যুক্ত করলো নতুন মাত্রা। উদ্বোধন উপলক্ষে এক সুধী সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিএনপি উন্নয়ন না করে, জঙ্গিবাদ ও দুর্নীতি দেশ হিসেবে পরিচিতি দিয়েছিল। সেখান থেকে দেশকে উন্নত করেছে আওয়ামী লীগ সরকার। মানুষের সেবা নিশ্চিত করতে।

মানুষকে কতটুকু সেবা দেয়া যায়, সেই চিন্তা করেই সব প্রকল্প নেয়া হয়। রেলপথ মন্ত্রণালয় সৃষ্টি করে রেল যোগাযোগকে উন্নত করা হয়েছে। নতুন নতুন রেল সেতু ও রেলপথ নির্মাণ করা, মালবাহী  এই খাতকে আধুনিক করা হয়েছে।
ঢাকা থেকে রেলে কক্সবাজার আসা যাবে, এটা অনেকের আকাঙ্খা ছিল। আজ সেটি উদ্বোধন করা হচ্ছে। ভবিষ্যতে রেলমন্ত্রীর এলাকা পঞ্চগড় থেকে কক্সবাজার এবং সুন্দরবন থেকে কক্সবাজার রেলে আসা যাবে।

দেশটা আমাদের , আমরা জানি কিভাবে উন্নতি করতে হবে। বাইরে থেকে একজন দুজন পরামর্শ দিকে সেটা হবে না। এখন বিশ্বব্যাংক যমুনা নদীর উপর রেললাইন বানিয়ে দিতে চায়। কক্সবাজারবাসীকেও ফরিদপুর গোপালগঞ্জ ভ্রমণে যাওয়ার আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী। রেলস্টেশন পরিষ্কার রাখতে হবে। যতো উন্নয়ন করা হয়েছে সেগুলো যত্ন করে ব্যবহার করতে হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer