Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

সাংবাদিক মাশুক চৌধুরী মারা গেছেন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৪১, ২৪ জুন ২০২০

প্রিন্ট:

সাংবাদিক মাশুক চৌধুরী মারা গেছেন

ঢাকা: বাংলাদেশ প্রতিদিন পত্রিকার প্রধান বার্তা সম্পাদক কবি মাশুক চৌধুরী মারা গেছেন।মঙ্গলবার রাত দেড়টায় রাজধানীর মগবাজারের রাশমনো হাসপাতালে ৭৩ বছর বয়সী এই সাংবাদিকের মৃত্যু হয় বলে তার পরিবার জানিয়েছেন।

করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ শনাক্ত হলেও ফুসফুসের সংক্রমণ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

৭০ দশকের খ্যাতিমান কবি ও সাংবাদিক মাশুক চৌধুরীর জন্ম ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগ থেকে শিক্ষাজীবন শেষ করে ১৯৭২ সালে দৈনিক গণকণ্ঠ থেকে সাংবাদিকতা শুরু করেন তিনি।

মাশুক চৌধুরী দৈনিক দেশ, দৈনিক খবরসহ বিভিন্ন পত্রিকায় গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়ন, সাব এডিটরস কাউন্সিল ও জাতীয় প্রেস ক্লাবের জ্যেষ্ঠ সদস্য ছিলেন।

তার প্রকাশিত কাব্যগ্রন্থ হচ্ছে ‘মুক্তিযুদ্ধ প্রিয়তমা আমার’, ‘নির্বাচিত কবিতা’, ‘স্বর্গের রেপ্লিকা, ‘অত্যাগসহন’, ‘নদীর নাম দুঃসময়’।স্ত্রী ও এক কন্যা রেখে গেছেন তিনি।

মাশুক চৌধুরী মৃত্যুতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও জাতীয় প্রেসক্লাবের নির্বাহী কমিটি শোকাহত। বিএফইউজের দুই অংশের সভাপতি রুহুল আমিন গাজী, মোল্লা জালাল, মহাসচিব এম আবদুল্লাহ, শাবান মাহমুদ, ডিইউজের দুই অংশের সভাপতি কুদ্দুস আফ্রাদ, কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু ও শহিদুল ইসলাম ও জাতীয় প্রেসক্লাব সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন পৃথক পৃথক বার্তায় গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer