Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ১ ১৪৩১, রোববার ১৬ জুন ২০২৪

চমক রেখে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৮, ২১ মে ২০২৪

প্রিন্ট:

চমক রেখে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার

ফাইল ছবি

কোপা আমেরিকার আগে ইকুয়েডরের বিপক্ষে ১০ জুন ও গুয়েতামালার বিপক্ষে ১৪ জুন প্রীতি ম্যাচ খেলবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ওই দুই প্রীতি ম্যাচ ও ২১ জুন শুরু হওয়া কোপা আমেরিকার জন্য ২৯ জনের প্রাথমিক দল ঘোষণা করেছেন কোচ লিওনেল স্কালোনি। তার দলে আছেন অভিজ্ঞ লিওনেল মেসি, ডি মারিয়া, নিকোলাস ওটামেন্ডিরা।

সোমবার কোচ লিওনেল স্কালোনি এই দল ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে, দুই প্রীতি ম্যাচের স্কোয়াড থেকে তিনজনকে ছাঁটাই করে চূড়ান্ত করা হবে আলবিসেলেস্তেদের কোপা আমেরিকার দল। আগামী ১০ জুন ইকুয়েডর ও ১৪ জুন গুয়াতেমালার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

ঘোষিত দলে গোলরক্ষক হিসেবে রয়েছেন কাতার বিশ্বকাপজয়ী এমিলিয়ানো মার্টিনেজ। তার সঙ্গে আরও আছেন ফ্রাঙ্কো আরমানি ও জেরোমিনো রুল্লি। তবে আটালান্টায় দারুণ পারফরম্যান্স করা হুয়ান মুসোর জায়গা হয়নি ২৯ সদস্যের দলে। 
তরুণ বার্কোর সঙ্গে বেলার্ডি রয়েছেন রক্ষণভাগে। মিডফিল্ডে গুইদো রদ্রিগেজ, জিওভন্নি লো চেলসো এবং এক্সিকিয়েল প্যালাসিওস জায়গা পেয়েছেন। বড় চমক হিসেবে ঘোষিত দলে জায়গা পেয়েছেন ১৯ বছরের তরুণ অ্যাটাকিং মিডফিল্ডার ভ্যালেন্টিন কারবোনি।

আক্রমণভাগেও অভিজ্ঞ এবং তারকা ফুটবলারদের রেখেছে আর্জেন্টিনা। লিওনেল মেসির সঙ্গে অভিজ্ঞ ডি মারিয়া রয়েছেন দলে। এছাড়া আলেজান্দ্রো গার্নাচো, নিকোলাস গঞ্জালেস, লওতারো মার্টিনেজ, হুয়ান আলভারেজরা রয়েছেন প্রতিপক্ষের জালে বল পাঠাতে।

আর্জেন্টিনার স্কোয়াড: ফ্রাঙ্কো আরমানি, জেরোনিমো রুলি, এমিলিয়ানো মার্টিনেজ, গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মোলিনা, লিওনার্দো বালের্দি, ক্রিস্টিয়ান রোমেরো, জের্মান পেজ্জেলা, লুকাস কুয়ার্তা, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুনা, নিকোলাস তাগলিয়াফিকো, ভ্যালেন্তিন বার্কো, গিদো রদ্রিগেজ, লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, এক্সিকুয়েল প্যারাসিওস, এনজো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো, আনহেল ডি মারিয়া, ভ্যালেন্তিন কার্বোনি, লিওনেল মেসি, আনহেল কোরেয়া, আলেহান্দ্রো গার্নাচো, নিকোলাস গঞ্জালেজ, লাউতারো মার্টিনেজ ও হুলিয়ান আলভারেজ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer