Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৯ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪

নাটকীয়তার পর যৌথ চ্যাম্পিয়ন ভারত-বাংলাদেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:০০, ৯ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

নাটকীয়তার পর যৌথ চ্যাম্পিয়ন ভারত-বাংলাদেশ

ছবি- সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালকে ঘিরে নাটকীয়তা যেন সবকিছুর সীমা ছাড়িয়ে গেল। ম্যাচ কমিশনারের একটা ভুলের কারণে এই ম্যাচ নিয়ে ব্যাপক জটিলতার সৃষ্টি হয়েছে। শেষ পর্যন্ত যৌথভাবে দুই দলকেই চ্যাম্পিয়ন ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৯ ফাইনাল ম্যাচে নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হয়। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে। কিন্তু সেখানেও ১১-১১ গোলে টাই হয়।টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী, যতক্ষণ টাই থাকবে ততোক্ষণ সাডেন ডেথ চলবে।

তবুও শ্রীলঙ্কার ম্যাচ কমিশনার ডি সিলভা হুট করেই টসের মাধ্যমে চ্যাম্পিয়ন ঘোষণা করার সিদ্ধান্ত নেন। টস করার সময় এই সিদ্ধান্তের বিরোধিতা করেনি বাংলাদেশ। তবে টস হারার সঙ্গে সঙ্গে আপত্তি তোলেন বাংলাদেশ অধিনায়ক আফিদা খাতুন। দলের কোচ এবং স্টাফরাও এই সিদ্ধান্তে খুশি হতে পারেননি। মাঠে উপস্থিত দর্শকরাও জানান বিরূপ প্রতিক্রিয়া 

টস হারার পর টুর্নামেন্টের অফিসিয়াল নিয়ম ম্যাচ কমিশনারের কাছে তুলে ধরে বাংলাদেশ। শ্রীলঙ্কার ম্যাচ কমিশনার ডি সিলভা ডিলান সাফ ও অন্যদের সাথে আলোচনার পর পুনরায় সাডেন ডেথের সিদ্ধান্ত নেন। তবে এতে আপত্তি জানায় ভারত। ম্যাচ কমিশনারের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে মাঠ ছাড়ে ভারত

এরপর ম্যাচ কমিশনার দীর্ঘক্ষণ আলোচনা চালিয়ে যান দুই পক্ষের সঙ্গে। শুরুতে ভারত কোনো সিদ্ধান্ত মেনে নিতে না চাইলেও শেষ পর্যন্ত যৌথ চ্যাম্পিয়নের সিদ্ধান্তে সম্মত হয় তারা। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer